রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় একই পরিবারের ১০ জনকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় একই পরিবারের ১০ জনকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীর গুলিতে সাত নারীসহ একই পরিবারের ১০ জন নিহত হয়েছেন। গত শুক্রবার (২১ এপ্রিল) দেশটির পিটার মারিজবার্গ শহরে এ ভয়াবহ হত্যাকাণ্ড ঘটে। পুলিশ জানিয়েছে, শহরের একটি বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে হামলাকারীরা। এ ঘটনায় চারজন জড়িত ছিল বলে ধারণা করা হচ্ছে। 

গোলাগুলির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। উদ্ধার করে মরদেহগুলো। নিরাপত্তা বাহিনীর অভিযানে মৃত্যু হয় এক হামলাকারীর। আটক করা হয় দুই সন্দেহভাজনকে। পালিয়ে যায় আরেকজন। তার সন্ধানে চলছে তল্লাশি। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় তিনটি আগ্নেয়াস্ত্র। 

তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি। পুলিশের ধারণা, পূর্ব শত্রুতা অথবা ডাকাতির উদ্দেশ্যেই এ হত্যাকাণ্ড। যদিও হামলার রহস্য উদঘাটনে এরইমধ্যে তদন্ত শুরু করেছে নিরাপত্তা বাহিনী। ভয়াবহ এ হামলার পর শহরটিতে দেখা দিয়েছে চরম আতঙ্ক। 

খুনের হারে বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর অন্যতম দক্ষিণ আফ্রিকা। ছয় কোটি জনসংখ্যার দেশটিতে প্রতি বছর প্রায় ২০ হাজার হত্যাকাণ্ড হয়। গত জানুয়ারিতে দেশটির ইস্টার্ন কেইপ প্রদেশের জেকেবেরহা শহরে এক জন্মদিনের পার্টিতে বন্দুকধারীদের গুলিতে আটজন নিহত ও তিনজন আহত হন।

সূত্র: রয়টার্স

আলোকিত সিরাজগঞ্জ