বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

ঘুম দিবসে ঘুমানোর জন্য কর্মীদের ছুটি দিল প্রতিষ্ঠান!

ঘুম দিবসে ঘুমানোর জন্য কর্মীদের ছুটি দিল প্রতিষ্ঠান!

‘বিশ্ব ঘুম দিবস’ উপলক্ষে মন ভরে ঘুমানোর জন্য প্রতিষ্ঠানের কর্মীদের ছুটি দিয়েছে ভারতের বেঙ্গালুরুর একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মতে, এর মাধ্যমে তাদের কর্মীরা যথাযথ বিশ্রাম নিতে পারবেন। সুস্থ থাকার উপায়গুলো অনুশীলন করতে পারবে।

প্রতিষ্ঠানটির নাম ওয়েকফিট সল্যুশনস। এটি মূলত ঘুমানোর বিভিন্ন উপকরণ (ম্যাট্রেস, বালিশ ইত্যাদি) বিক্রির একটি প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময় ঘর সাজানোর উপকরণ বিক্রি করে জনপ্রিয়তা পেয়েছে ওয়েকফিট।

প্রতিষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইনে একটি পোস্ট দিয়েছে। পরে সেই পোস্টের স্ক্রিনশট প্রতিষ্ঠানের সব কর্মীকে মেইল করে দেওয়া হয়েছে।

পোস্টের ক্যাপশনে বলা হয়েছে, বিশ্ব ঘুম দিবস উপলক্ষে বিশ্রাম নেয়ার জন্য ১৭ মার্চ সব কর্মীকে এক দিনের ঐচ্ছিক ছুটি দেওয়া হয়েছে। দীর্ঘ সপ্তাহ শেষে তাদের বিশ্রাম নেয়া প্রয়োজন। আজ সব কর্মী বিশ্রাম নেয়ার সুবর্ণ সুযোগ পাবেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মীদের যে মেইল পাঠানো হয়েছে, তার বিষয়ের ঘরে (সাবজেক্ট) লেখা ছিল, ‘চমকে দেওয়া ছুটির দিন: ঘুমানোর জন্য উপহার ঘোষণা’।

ওয়েকফিট সল্যুশনস কর্তৃপক্ষ কর্মীদের বলেছে, ‘আমরা যেহেতু মানুষকে ঘুমানোর বিষয়ে উৎসাহ দিয়ে থাকি, তাই আমরা বিশ্ব ঘুম দিবসকে উৎসব হিসেবে বিবেচনা করে থাকি। বিশেষত, দিনটি যখন শুক্রবার!’

তবে ওয়েকফিট সল্যুশনসের নেয়া এমন অভিনব উদ্যোগ এবারই প্রথম নয়। এর আগে প্রতিষ্ঠানটি কর্মীদের ন্যাপ (কাজের ফাঁকে খানিকক্ষণ ঘুমিয়ে নেওয়া) নেয়ার সুযোগ দিয়েছিল। এই নিয়মের ফলে প্রতিষ্ঠানের সব কর্মী তাঁদের দৈনন্দিন কাজের ফাঁকে আধা ঘণ্টা ঘুমিয়ে নিতে পারেন।

প্রতিষ্ঠানটির এসব উদ্যোগ সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলেছে, প্রশংসা কুড়িয়েছে। এর মধ্য দিয়ে এটাই স্পষ্ট হয় যে ওয়েকফিট সল্যুশনস কর্তৃপক্ষ কর্মীদের ভালো ও সুস্থ থাকাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। সে সঙ্গে কর্মীদের মধ্যে নিজের যত্ন নেয়ার সংস্কৃতি গড়ে তুলতে চেষ্টা করছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

বিশ্বব্যাংকের সহায়তায় সিরাজগঞ্জে স্থাপন হচ্ছে ইটিপি প্ল্যান্ট
চৌহালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কাজীপুর সরকারি বঙ্গবন্ধু ডিগ্রী কলেজে বইপড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
তরুণ-যুবক-শ্রমিকরাই গড়ে তুলেছিল সিরাজগঞ্জের ভাষা আন্দোলন
রক্তঝরা অমর একুশে আজ
শেখ হাসিনাকে নাইজেরিয়ার প্রেসিডেন্টের অভিনন্দন
জার্মানি সফর নিয়ে শুক্রবার সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী
বাংলাদেশ ও ঘানা ব্যবসা-বাণিজ্য বাড়াতে সম্মত
মুক্তিযুদ্ধে একুশের অবিনাশী চেতনা সাহস জুগিয়েছে : রাষ্ট্রপতি
শহীদ দিবসে জাতীয় পতাকা সঠিক নিয়মে উত্তোলনের নির্দেশ
আমদানির খবরে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম
ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধা