মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০

বৃষ্টির কবলে বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত

বৃষ্টির কবলে বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত

সংগৃহীত

সকাল থেকেই ঢাকা শহর বৃষ্টির কবলে। ঘূর্ণিঝড় মিগজিউমের প্রভাব ছিল আগে থেকেই। তবে মেঘাচ্ছন্ন আকাশ থাকলে ঢাকায় বৃষ্টি খুব একটা দেখা যায়নি। অন্তত মিরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে বৃষ্টি আসেনি। অন্ধকার দিনে তাই ফ্লাডলাইটের আলোতে পার হয়েছে ঢাকা টেস্টের প্রথম দিন। তাতে খুব একটা সুবিধা করতে পারেনি দুই দলের কেউই। 

কিন্তু দ্বিতীয় দিনের শুরুতে ঢাকায় দেখা গিয়েছে বৃষ্টিপাত। শের-এ বাংলা স্টেডিয়াম এখন কাভারে ঢাকা। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হতে কিছুটা দেরি হচ্ছে, সেটা একপ্রকার নিশ্চিত। তবে ঠিক কখন থেকে খেলা শুরু হবে, সেটার জন্য চোখ রাখতে হবে আবহাওয়ার দিকে। 

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে  পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর। 

এমনকি এই বৃষ্টির রেশ আগামীকাল শুক্রবার পর্যন্তও থাকতে পারে বলে জানা গিয়েছে। তবে এই মুহূর্তে বৃষ্টি না থাকলেও ভেজা আউটফিল্ডের কারণ খেলা পিছিয়ে দিয়েছেন দুই আম্পায়ার। মাঠ উপযোগী হতে হতে আরও একবার বৃষ্টি হানা দেয় কিনা সেটাই দেখার বিষয়।

তবে বৃষ্টি হলে আরও কিছুটা সুবিধা এই মুহূর্তে পাবে বাংলাদেশ। মিরপুরের স্পিনিং উইকেটে এরইমাঝে সুবিধা পেতে শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে গেলেও কিউইদের টপঅর্ডার ধ্বসিয়ে দিতেও সময় নেয়নি বাংলাদেশের স্পিনাররা। গতকাল শেষবিকেলে ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড। সে হিসেবে প্রথম দিনেই ঢাকা টেস্ট দেখেছে ১৫ উইকেটের পতন। বৃষ্টির পর ভারী মাঠের সুবিধা আরও ভালোভাবে নিশ্চয়ই পাবে বাংলাদেশ। 

এর আগে অবশ্য দ্বিতীয় দিনের খেলা কিছুটা আগে শুরু করার সিদ্ধান্ত নিয়েছিলেন আম্পায়াররা। প্রথমদিনে দু’দল সবমিলিয়ে ৭৯ ওভার খেলেছে, যা পুষিয়ে নিতে আজ খেলা ১৫ মিনিট আগে শুরু করা কথা ছিল। সিরিজ শুরুর আগেই সময় নির্ধারিত করা হয় সকাল সাড়ে ৯টা। তবে ম্যাচ অফিশিয়ালরা আগামীকাল দ্বিতীয় দিনের খেলা সোয়া ৯টায় শুরুর সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে বৃষ্টির কারণে হচ্ছেনা সেটাও। 

সূত্র: DHAKA POST

সর্বশেষ:

শিরোনাম:

সিরাজগঞ্জে ৬৮ মে.ও. সৌরবিদ্যুৎ কেন্দ্র নির্মাণকাজ শেষের পথে
রহমতগঞ্জে সংবর্ধনা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হেনরী এমপি
তাড়াশে রাইস ট্রান্সপ্লান্টার চারা রোপণের শুভ উদ্বোধনে আজিজ এমপি
রায়গঞ্জে এনডিপি’র ‘মিনি ম্যারাথন’ অনুষ্ঠিত
সিরাজগঞ্জে মৌসুমি আগাম সাড়াদান প্রকল্প এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত
সিরাজগঞ্জ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে হেনরী এমপি
সিরাজগঞ্জে সেবা মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতার জন্মদিন পালিত
শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান
স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী
জাতীয় স্থানীয় সরকার দিবস আজ
দুপুরের মধ্যেই আসছে ঝড়, আবহাওয়ার নতুন বার্তা
পবিত্র শবে বরাত উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী