বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অন্তর্বাসের বিজ্ঞাপনে নারীদের মডেলিংয়ে নিষেধাজ্ঞা

অন্তর্বাসের বিজ্ঞাপনে নারীদের মডেলিংয়ে নিষেধাজ্ঞা

অনলাইনে অন্তর্বাসের বিজ্ঞাপনে নারী মডেললে উপস্থিতি চীনে নিষিদ্ধ। খোলামেলা পোশাক কিংবা নাইট ড্রেসে ক্যামেরার এলেই গুণতে হবে জেল-জরিমানা! তাই বলে কি অন্তর্বাসের বিজ্ঞাপনই দেখানো হবে না! তা তো নয়। তাই অভিনব বিকল্প উপায়ও বের করেছে চীনের এক ফ্যাশন কোম্পানি। নারীদের অন্তর্বাসে পরেই সামনে আসছেন যুবকরা!

চীনে অনলাইনে নারীদের অন্তর্বাস পরে মডেলিংয়ের উপর নিষেধাজ্ঞা বহুদিনের। অনলাইনের মাধ্যমে যাতে দেশে অশালীন কোনো বিষয় ছড়িয়ে না পড়ে, সে কারণেই আইন এনে এই মডেলিংয়ের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

এমন আইনের কারণে প্রাথমিকভাবে সমস্যার মুখোমুখি হয় অন্তর্বাস প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো। অনলাইন বিজ্ঞাপনের জন্য অগত্যা পুরুষ মডেলদেরই দ্বারস্থ হয় তারা। পুরুষরা অবশ্য অর্থের বিনিময়ে বিজ্ঞাপনে রাজি হয়ে যান। চীনা লাইভস্ট্রিম ফ্যাশন কোম্পানির জন্য টাইট ফিটিং অন্তর্বাস থেকে লেস-ট্রিমড নাইটগাউন পরেও মডেলিং করতে দেখা যায় যুবকদের। আর তেমনই একাধিক ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সম্প্রতি যে ভিডিওটি নিয়ে আলোচনা শুরু হয়েছে, সেখানে দেখা যাচ্ছে লাইভস্ট্রিম ব্যবসার কর্ণধার জু নিজের পুরুষ মডেলের সঙ্গে পরিচয় করিয়ে দেন। জানান, ওই মডেল যে পোশাকটি পরে আছেন, সেটি নারীদের জন্য দারুণ আরামদায়ক।

যদিও ভিডিও দেখে অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন। তাদের দাবি, এমন সিদ্ধান্ত লিঙ্গবৈষম্যকে প্রকট করে। যা মেনে নেয়া যায় না। অনেকে আবার বলছেন, এভাবেই নারীদের কাজ ছিনিয়ে নিচ্ছেন পুরুষরা। যদিও কোম্পানিগুলোর যুক্তি, এক্ষেত্রে তাদের হাত-পা বাঁধা। যেহেতু নিয়ম অনুযায়ী নারী মডেলরা এই বিজ্ঞাপন করতে পারবেন না, সেই কারণেই পুরুষদের দিয়ে তা করানো হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই