বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

নেশার ঘোরে গলায় অজগর পেঁচিয়ে বিপদে, অল্পের জন্য রক্ষা

নেশার ঘোরে গলায় অজগর পেঁচিয়ে বিপদে, অল্পের জন্য রক্ষা

নেশার ঘোরে মানুষ কত কী না করে! তেমনি এক কাণ্ড ঘটিয়েছেন বৃদ্ধ ব্রিজলাল রাম ভুঁইয়া। মাতাল হওয়ার পর খেয়ালের বশে একটি জলজ্যান্ত অজগর সাপকে নিজের গলায় পেঁচিয়ে নিয়ে পরে নিজের ছেলে ও তার বন্ধুদের সহযোগিতায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি।

ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গারওয়া থানার কিটাসোটি খুর্দ গ্রামে ঘটেছে এ ঘটনা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইতোমধ্যে ভাইরাল হয়েছে সাপ গলায় জড়ানো অবস্থায় তার ছটফট করা ও পরে উদ্ধার পাওয়ার দৃশ্য।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এবং আনন্দ বাজার তাদের প্রতিবেদনে জানিয়েছে, মাতাল ব্রিজলাল নেশার ঘোরে ঘাড়ে তুলে নিয়েছিলেন বিশাল এক অজগর; কিন্তু সেটি ধীরে ধীরে তার গলায় পেঁচিয়ে ধরে। তখনও তার হুঁশ ছিল না যে কী ঘটতে চলেছে। হুঁশ ফিরতেই তিনি সাপটিকে ছাড়াতে ছটফট করতে থাকেন।

কিন্তু তত ক্ষণে অজগর বৃদ্ধের গলায় তার পুরো শরীরটাকেই পেঁচিয়ে ফেলেছে। একটি জলা জায়গায় সাপটিকে ছাড়ানোর জন্য আপ্রাণ চেষ্টা করতে থাকেন ব্রিজলাল। তার আশপাশে কেউ ছিল না তখন।

কিন্তু হঠাৎই তার ছেলের চোখে পড়ে, বাবা বিপদে পড়েছেন। বন্ধুকে ডেকে নিয়ে এসে সাপটিকে ছাড়ানোর চেষ্টা করে সে।

সাপটির লেজ ধরে টেনে ছাড়ানোর চেষ্টা করতেই ব্রিজলাল জলা জায়গায় ছিটকে পড়ে কাতরাতে থাকেন। তার শ্বাস ক্রমশ রুদ্ধ হয়ে আসছিল। বেশ কয়েক মিনিটের চেষ্টায় সাপটিকে বাবার গলা থেকে ছাড়াতে সমর্থ হয় তার ছেলে এবং ছেলের বন্ধু।

বৃদ্ধের গলার অজগর পেঁচিয়ে ধরেছে—আর তিনি বাঁচার চেষ্টা করছেন, এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই অনেকে শিউরে উঠেছেন। স্থানীয় সূত্রে জানা গেছে, এ ঘটনায় সামান্য আহত হয়েছেন ব্রিজলাল।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: