রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

মুক্তি পেলো ‘পারবেনা ফিরতে’

মুক্তি পেলো ‘পারবেনা ফিরতে’

‘ব্রহ্মপুত্র বাংলাদেশ’। গানও নদীর মতো চলে বলেই নদীর নামে চার বন্ধুর ব্যান্ডের নাম এটি। চারজনই ব্যান্ড সংগীত শিল্পী, সুরকার ও গীতিকার। দুজনতো গানের টানে ছেড়েছেন বিদেশের জীবন আর চাকরি। বাংলা গানই তাদের শেকড়। চার বন্ধুর এই ব্যান্ড থেকে মুক্তি পেয়েছে ‘পারবেনা ফিরতে’ শিরোনামের একটি গান।

সৈয়দ রেজা আলী, সাকী ব্যানার্জী, রিয়াদ ও অপূর্বর ব্রহ্মপুত্র। তারা চারজন ব্যান্ড শিল্পী হিসেবে ব্যাপক জনপ্রিয়। সবারই আছে অসংখ্য জনপ্রিয় গান। ‘পারবেনা ফিরতে’ গানটি লিখেছেন ও সংগীত আয়োজন করেছেন সাকী। গানটিতে কণ্ঠ দিয়েছেন তারা চার বন্ধু। সম্প্রতি ব্রহ্মপুত্র বাংলাদেশ ব্যান্ড এর অফিসিয়াল ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল এ মুক্তি পেয়েছে।

গানটি নিয়ে ব্রহ্মপুত্র বাংলাদেশ এর অন্যতম সদস্য সৈয়দ রেজা বলেন, আমরা চার বন্ধু আড্ডার ফাঁকে ফাঁকে এই গানটি করেছি। গানটি করার সময় আমরা প্রচুর পরিমাণ সিরিয়াস ছিলাম। কাজের অভিজ্ঞতা ছিল অসাধারণ আমরা ভীষণ আনন্দ নিয়ে কাজ করেছি। আশা রাখি, দর্শকদের পছন্দ হবে এবং আগামীতে যেন দর্শকদের আরো ভালো গান উপহার দিতে পারি। ব্রহ্মপুত্র বাংলাদেশ এর আরেকজন সদস্য সাকী বলেন, আমরা গানটা করার আগে ভেবেছিলাম একটা এমন গান করব যেটা শ্রোতাদের সহজভাবে ভাবাবে। এই গানটা আসলে আয়নার মতো। গানটা করতে অনেক ভালো লেগেছে। এটাই আমাদের সব থেকে বড় গান। শ্রোতারা গানটি শুনবেন এমনটাই আশা।

গানটি নিয়ে ব্রহ্মপুত্রর সদস্য রিয়াদ বলেন, গানটির শুরু থেকে শেষ অবধি শ্রোতাদের একটি উপলব্ধির মধ্য দিয়ে নিয়ে যাবে। গানটি নিয়ে সবাই কাজ করেছি কেননা গানটা ছিল ব্যালেন্সড একটি গান। যে গানটায় অনেক কাজ ছিল সব সূক্ষ্মভাবে করতে হয়েছে। অন্য আরেকজন সদস্য অপূর্ব তিনি সব সংগীত প্রেমীদের অবশ্যই একবার এই গানটি শোনার আহ্বান জানিয়েছেন। প্রসঙ্গত, চার বন্ধুর ব্রহ্মপুত্র বাংলাদেশ ব্যান্ড এর নতুন একটি অ্যালবামের কাজ চলছে। খুব শীঘ্রই বাজারে আসবে অ্যালবামটি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই