• মঙ্গলবার ০৩ অক্টোবর ২০২৩ ||

  • আশ্বিন ১৭ ১৪৩০

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

নিয়মিত হয়রানির শিকার হতেন অভিনেত্রী রতি!

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

ভারতের ছোট পর্দার একটি খবর সম্প্রতি চমকে দিয়েছে সবাইকে। খ্যাতনামা পরিচালকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন এক জনপ্রিয় টিভি অভিনেত্রী। তিনি দাবি করেছেন, একটি শো'র পরিচালক প্রায়ই সেটে তাকে ডেকে হয়রানি করতেন। এখন অনেক বছর পর অভিনেত্রী মানুষের সামনে এই বিষয়ে কথা বলার সাহস সঞ্চয় করেছেন।

টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় মুখ রতি পাণ্ডে। দীর্ঘদিন ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। আজ তার কোনো পরিচয়ের প্রয়োজন নেই। রতি পাণ্ডে 'মিলি জব হাম তুম' এবং 'হিটলার দিদি'র মতো শো থেকে ভক্তদের ভালোবাসা পেয়েছেন।

সাম্প্রতিক সাক্ষাৎকারে তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি প্রকাশ করেছেন। রতি পাণ্ডে বলেন, শো'র পরিচালক এই চরিত্রের জন্য অন্য অভিনেত্রীকে কাস্ট করতে চেয়েছিলেন। কিন্তু তিনি তাকে খুঁজে পাননি। তিনি বলেছিলেন যে তার প্রিয় অভিনেত্রীর শোতে থাকা উচিত।

আমার থাকা তার পছন্দ নয়। কিন্তু আমি চ্যানেল এবং প্রডাকশন হাউসের প্রিয় ছিলাম বলে এবং তারা জানত যে আমি এই চরিত্রটি সবচেয়ে ভালোভাবে করব। এই প্রথম আমি এটি সম্পর্কে কথা বলছি এবং সম্প্রতি আমার সঙ্গে এটি ঘটেছে। তিনি আমাকে অপমান করার জন্য পুরো ইউনিটের সামনে মাইকে চিৎকার করতেন।

তিনি আরো বলেন, আমি যেকোনো সংলাপ বলার সঙ্গে সঙ্গেই তিনি আমাকে বাধা দিতেন এবং বলতেন, একদম ঠিক হচ্ছে না।

তিনি আমাকে কখনো কথা বলতে বা পারফর্ম করতে দেননি। আমি নিজেকে এবং একজন অভিনেত্রী হিসেবে আমার সম্ভাবনা নিয়ে সন্দেহ করতে শুরু করি। আমি বাড়িতে গিয়ে শুধু এটা নিয়ে ভাবতাম। আমার ঘুম উড়ে গিয়েছিল রাতে। নিজেকে প্রশ্ন করতে লাগলাম, আমি কি অভিনয় ভুলে গিয়েছি, আমি কি অভিনয় করতে জানি না?

আমাকে ভাঙার জন্য সে এমন করছিল, কিন্তু আমি হাল ছাড়িনি। আমি কখনোই তার বিরুদ্ধে প্রতিশোধ নিইনি। আমি নিজের ওপর ভরসা রেখে কাজ শুরু করেছিলাম। অভিনেত্রী আরো বলেন, আমি কাছাকাছি ছিলাম এবং আমি চরিত্রটিতে পুরোপুরি নিমগ্ন ছিলাম। কারণ, এটি একটি আবেগঘন দৃশ্য ছিল। সঙ্গে সঙ্গে বলল ‘কাট’। আমি উঠে স্ক্রিপ্টটি এক পাশে রেখে বললাম, আমি শো করছি না। আপনার পছন্দের অভিনেতাকে আনতে পারেন। তারপর আমি আমার প্রযোজককে ধন্যবাদ জানাই এবং যা ঘটেছিল সেটাও সবাইকে বলেছিলাম।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ