রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

নোবেলকে মাদক দিতো কারা, জানাল ডিবি পুলিশ

নোবেলকে মাদক দিতো কারা, জানাল ডিবি পুলিশ

প্রতারণার মামলায় গ্রেফতারের পর রিমান্ডে সব দোষ স্বীকার করেছেন সারেগামাপা খ্যাত সংগীতশিল্পী নোবেল। রোববার ডিএমপির গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিবি প্রধান বলেন, একদিনের রিমান্ড মঞ্জুরের পর সব দোষ স্বীকার করেছেন গায়ক নোবেল। একই সঙ্গে নিজের স্ত্রীর ওপর নির্যাতন এবং টাকা নেয়ার পর বিভিন্ন শোতে পারফর্ম না করার ঘটনায় অনুতাপ প্রকাশ করেছেন তিনি।

হারুন অর রশীদ বলেন, নোবেলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবদ করে তাকে মাদক সরবরাহকারী অনেকের বিষয়ে তথ্য পাওয়া গেছে। তিনি যাদের কাছ থেকে মাদক পেতেন, তাদের ধরার জন্য নামছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মাদক সরবরাহকারীদের মধ্যে কোনো শিল্পী রয়েছেন বলেও জানিয়েছেন তিনি। তবে তাদের কারও নাম প্রকাশ করেননি ডিবি প্রধান। এর আগে, শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর গায়ক নোবেলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে নোবেলের নামে একটি প্রতারণার মামলা দায়ের করেন। পরদিন আদালত মামলার এজাহার গ্রহণ করে ৯ জুলাই প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

এজাহার থেকে জানা যায়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর অনুষ্ঠান ছিল। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনের জন্য নোবেলের সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকার চুক্তি হয়। চুক্তি অনুযায়ী নোবেলকে বিভিন্ন সময়ে মোট ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু নোবেল অনুষ্ঠানে না গিয়ে সেই অর্থ আত্মসাৎ করেন।

আলোকিত সিরাজগঞ্জ