শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

২০৩৪ বিশ্বকাপেও মেসির খেলা দেখতে চান ফিফা সভাপতি

২০৩৪ বিশ্বকাপেও মেসির খেলা দেখতে চান ফিফা সভাপতি

সংগৃহীত

ট্রান্সফার মার্কেটে ঝড় তুলে ফুটবল বিশ্বে হঠাৎই নিজেদের জানান দেয় সৌদি প্রো লিগ। শুরুটা ক্রিস্টিয়ানো রোনালদোকে দিয়ে হলেও এরপর একে একে যোগ দেন ফুটবল বিশ্বের নামীদামী সব তারকা। কে নেই সেই তালিকায়? কারিম বেনজেমা, সাদিও মানে, রবার্তো ফিরমিনো এমনকি ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার।

এই তালিকায় আরও একটি নাম যুক্ত হওয়ার জোর গুঞ্জন ছিলো। আর সেটি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। আরও একবার রোনালদো-মেসি দ্বৈরথ দেখার সেই আশা অবশ্য পূরণ হয়নি ফুটবল ভক্তদের। আল হিলালের বিশাল অঙ্কের প্রস্তাব ফিরিয়ে এলএমটেন পাড়ি দেন আমেরিকায়।

কিছুদিন ধরে সেই পুরোনো গুঞ্জন আবারও চাউর হয়েছে। মেসি-রোনালদো দ্বৈরথের দেখা মিলবে নাকি সৌদি প্রো লিগে। আর সেই পালে হাওয়া দিয়েছে লিওনেল মেসির সবশেষ সাক্ষাৎকার। টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ’ পুরস্কার পেয়ে মেসি টানলেন সৌদি প্রো লিগ প্রসঙ্গ। আর তাতেই দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন ভক্তরা।

লিওনেল মেসি বলেন, প্রথম থেকেই আমার ইচ্ছা ছিল বার্সেলোনায় ফেরা। কিন্তু আমার চেষ্টা থাকার পরও সেটি সম্ভব হয়নি। অস্বীকার করে লাভ নেই যে এরপর সৌদি লিগে যোগ দেয়ার ব্যাপারে অনেক ভেবেছি। দেশটাকে আমি চিনি। কীভাবে একটা শক্তিশালী প্রতিযোগিতা তৈরি করেছে সেটা জানতে পেরেছি। ভবিষ্যতে দেশটির লিগকে গুরুত্ব দিতেই হবে। সৌদি আরব হোক বা আমেরিকা, দুটো বিকল্পই আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়েছিল। শেষ পর্যন্ত আমেরিকাতেই যোগ দিই।

এদিকে আর্জেন্টাইন অধিনায়কের বিষয়ে নতুন বার্তা দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও। তার প্রত্যাশা ২০২৬ ও ৩০ বিশ্বকাপতো মেসি খেলবেনই। ২০৩৪ বিশ্বকাপেও মেসিকে খেলতে দেখতে চান তিনি।

জিয়ান্নি ইনফান্তিনিও বলেন,পরবর্তী আসর, তার পরের বিশ্বকাপ এবং ২০৩৪ আসলেও মেসিকে খেলতে দেখতে চাই। যতদিন পর্যন্ত সে খেলতে চায়! যদিও আপাতত আসন্ন কোপা আমেরিকাতেই চোখ লিওনেল মেসির। এরপর সিদ্ধান্ত নেবেন ২০২৬ বিশ্বকাপে অংশ নেয়ার বিষয়ে।

সূত্র: jamuna.tv