মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পরিমাপে কারচুপি : দুই ফিলিং স্টেশনের বিরুদ্ধে মামলা-জরিমানা

পরিমাপে কারচুপি : দুই ফিলিং স্টেশনের বিরুদ্ধে মামলা-জরিমানা

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

ঢাকা মহানগরীর আসাদগেইট এলাকায় গত রোববার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স তালুকদার ফিলিং স্টেশনকে জ্বালানি তেল পরিমাপে ৫টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৭০, ৬০, ৫০, ৫০ ও ৪০ মিলি লিটার করে কম প্রদান করায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স ধলেশ্বরী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২৮৮ মিলিলিটার কম প্রদান করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

ঢাকা মহানগরীর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিদর্শক মো. আল হাসনাত ও মো. নাজমুস সায়াদত এবং স্কোয়াড অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলমের নেতৃত্বে বিএসটিআইয়ের পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

আলোকিত সিরাজগঞ্জ