শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধু টানেল উদ্বোধন ২৮ অক্টোবর

বঙ্গবন্ধু টানেল উদ্বোধন ২৮ অক্টোবর

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল আগামী ২৮ অক্টোবর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর উত্তরার আজমপুরের আমির কমপ্লেক্সের পেছনের সড়কে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় জানান, ৭ অক্টোবর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন হবে। ওই দিন রাজধানীর দিয়াবাড়িতে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির ৪৮ ঘণ্টার আলটিমেটামের জবাবে দলটিকে পাল্টা ৩৬ দিনের আলটিমেটাম দিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘শান্তি সমাবেশ থেকে বিএনপিকে শেষ বার্তা দিলাম, সর্বশেষ বার্তা, ৩৬ দিনের আলটিমেটাম দিলাম, ৩৬ ঘণ্টা নয়। ৩৬ দিনের মধ্যে অপরাজনীতি, আগুন সন্ত্রাস, নাশকতার রাজনীতি ছাড়তে হবে। গণতন্ত্রের মধ্যে ষড়যন্ত্র বন্ধ করতে হবে। যদি এ সময়ের মধ্যে বিএনপি যদি সঠিক পথে না আসে তাহলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের অপরাজনীতির কালো হাত গুঁড়িয়ে দেবো, ভেঙে দেবো।’

ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, শিক্ষা সম্পাদক শামসুন নাহার, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী, ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।  

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: