শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী ও নবনির্বাচিত রাষ্ট্রপতি

সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী ও নবনির্বাচিত রাষ্ট্রপতি

স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানমের দেওয়া এই সংবর্ধনা অনুষ্ঠানে নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী রেবেকা সুলতানাও যোগ দেন।

বাসস জানিয়েছে, রোববার বিকাল ৫টার দিকে বঙ্গভবনের লনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীও ছিলেন এই অনুষ্ঠানে।

কোভিড-১৯ মহামারীর কারণে তিন বছর বাদে স্বাধীনতা ও জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠান হয় বঙ্গভবনে। এতে প্রায় ২৫০০ জনের মতো অতিথিকে আমন্ত্রণ জানানো হয়।

এর মধ্যে ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, জ্যেষ্ঠ রাজনৈতিক নেতা, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতা, শিল্পী, বীর মুক্তিযোদ্ধারা। শীর্ষ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের পাশাপাশি সংবাদপত্রের সম্পাদক ও সাংবাদিক নেতৃবৃন্দও সংবর্ধনায় যোগ দেন।

অনুষ্ঠানে ইফতারের আয়োজন করা হয়। ইফতারের আগে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। স্বাধীনতার ৫৩ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে একটি কেক কাটেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে তারা আহত মুক্তিযোদ্ধা এবং অন্যান্য অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

আলোকিত সিরাজগঞ্জ