রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

হঠাৎ অ্যাকাউন্টে ঢুকল ১০০ কোটি টাকা, বিড়ম্বনায় দিনমজুর

হঠাৎ অ্যাকাউন্টে ঢুকল ১০০ কোটি টাকা, বিড়ম্বনায় দিনমজুর

হঠাৎ শত কোটি টাকা পাওয়ার বিড়ম্বনায় পড়েছেন এক দিনমজুর। তার ব্যাংক অ্যাকাউন্টে এখন একশ কোটি ভারতীয় টাকা। অথচ এই টাকা ফেরত দিতে আইনি দৌড়ঝাঁপের যে খরচ তা জোগাড় করতে রীতিমতো চিন্তা করতে হচ্ছে তাকে।  

পেশায় ক্ষেতমজুর ঐ ব্যক্তির নাম নাসিরুল্লা। তিনি বাবা-মা, স্ত্রী ও দুই সন্তান নিয়ে মুর্শিদাবাদের দেগঙ্গার চৌরাশি পঞ্চায়েত এলাকায় থাকেন। কয়েক দিন আগে তার বাড়িতে আসেন দুই সিভিক ভলেন্টিয়ার। তারা একটি চিঠি দিয়ে যান। ইংরাজিতে লেখা সেই চিঠি নিয়ে যান প্রতিবেশী এক যুবকের কাছে।

তিনি জানান, নাসিরুল্লার ব্যাংক অ্যাকাউন্টে ১০০ কোটি টাকা ঢুকেছে। তাই জঙ্গিপুর সাইবার ক্রাইম থানা তাকে ডেকে পাঠিয়েছে। মোবাইল ফোনে ব্যাংক অ্যাকাউন্টের ব্যালেন্স পরীক্ষা করে তিনি দেখেন, ১০০ কোটি নয়, তার থেকে ১ পয়সা কম রয়েছে অ্যাকাউন্টে।

নাসিরুল্লা থানায় গিয়ে জানিয়ে এসেছেন, টাকা তার নয়। কিন্তু পুলিশ বলছে, কেস মেটাতে মুর্শিদাবাদের জঙ্গিপুরে যেতে হবে। কিন্তু সেই খরচ জোগানো নিয়ে চিন্তায় পড়েছেন তিনি। নাসিরুল্লার দাবি, টাকা তার নয় সেকথা জানিয়ে দিয়েছেন। টাকা ফিরিয়ে নিতেও বলেছেন। কীভাবে টাকা এসেছে তা ঘুণাক্ষরে তিনি জানেন না। তাহলে কাজকর্ম ফেলে পকেটের টাকা খরচ করে তিনি কেন জঙ্গিপুরে ছুটতে যাবেন?

নাসিরুল্লার ভাই মোস্তাকিন বলেন, আমার ভাই জীবনে ৫০ হাজার টাকা একসঙ্গে দেখেনি। তার অ্যাকাউন্টে না কি ১০০ কোটি টাকা! এ তো রীতিমতো ঘুম হারাম করার দশা। নিশ্চয় কোথাও কোনো ভুল হয়েছে। পুলিশের আমাদের সহযোগিতা করা উচিত। খবর- হিন্দুস্তান টাইমস। 

 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জে চিকিৎসক সমাবেশে হেনরী ও আজিজ এমপি
সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
কাজীপুরে কবরস্থানের কাজের উদ্বোধন করলেন এমপি জয়
সরকারের উন্নয়ন কর্মকাণ্ড দেখতে কক্সবাজার যাচ্ছেন রাষ্ট্রদূতরা
ক্ষমতার অপব্যবহার যেন না হয়: রাষ্ট্রপতি
আরো ৫ মেট্রোরেল করার ঘোষণা প্রধানমন্ত্রীর
সিনেমায় আসার কারণ জানালেন মেহজাবীন
১০ জনের কিংসকে রুখে দিল রাসেল
আমাদের বিচার বিভাগও হবে ‘স্মার্ট’: প্রধানমন্ত্রী
উল্লাপাড়ায় সুবিধাবঞ্চিতদের ভেড়া বিতরণ করলেন শফিকুল এমপি
সিরাজগঞ্জের রায়গঞ্জে বিশ্ব স্কাউটস ও বিপি দিবস পালিত
জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিতে নানা উদ্যোগ নিয়েছে সরকার