শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বান্দরবানে সেনা অভিযানে কেএনএর সন্ত্রাসী নিহত

বান্দরবানে সেনা অভিযানে কেএনএর সন্ত্রাসী নিহত

সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলার মুনলাইপাড়া এলাকায় গতকাল সেনাবাহিনীর অভিযানে ‘কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ)’ এক সশস্ত্র সদস্য নিহত হয়েছেন। নিহতের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গতকাল রাত ৮টার দিকে আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে নিহতের পরিচয় ও কী কী অস্ত্র, গোলাবারুদ উদ্ধার হয়েছে তা জানানো হয়নি। এদিকে স্থানীয় সূত্রগুলো বলেছে, সোমবার বিকালের দিকে সেনাবাহিনীর একটি বিশেষ দল মুনলাইপাড়া এবং আশপাশের এলাকাগুলো ঘিরে ফেলে। এ সময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়।

আটক সাতজন দুই দিনের রিমান্ডে : এদিকে বান্দরবানের রুমা ও থানচির তিনটি ব্যাংকে সন্ত্রাসী হামলা, অস্ত্র ও টাকা লুট এবং ব্যাংক ম্যানেজারকে অপহরণের পৃথক দুটি মামলায় ‘কেএনএফ’ সংশ্লিষ্টতার অভিযোগে আটক সাতজনকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক এ আদেশ দেন। আদেশে নারী আসামি মিস জেমিনিও বমকে (২০) জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশনা দেওয়া হয়। থানচি থানার মামলায় মিস জেমিনিও বম, অ্যাস লনচেও বম (১৯) ও ভাননুন নুয়াম বম (২৩) এবং রুমা থানার মামলায় লাল লিয়ান সিয়াম বম (৫৭), মিস লাল রিন তোয়াম বম (২০), ভান নুয়াম বম (৩৭) ও ভান লাল থাং বমকে (৪৫) আদালতে তোলা হয়। এ সময় কোর্ট ইন্সপেক্টর এ কে ফজলুর হক আসামিদের পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মহতুল হোসেন তাদের জামিনের আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেককে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও তিন নারী কারাগারে : রুমার সোনালী ব্যাংকে সন্ত্রাসী হামলা ও ডাকাতি হামলা মামলায় ‘কেএনএফ’ সংশ্লিষ্টতার অভিযোগে আরও তিন নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক এ আদেশ দেন। পুলিশ জানায়, রবিবার বিকালে বান্দরবানের রুমা সদরে যৌথবাহিনীর অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গতকাল আসামিদের আদালতে তোলা হলে বিজ্ঞ আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিরা হচ্ছেন- লাল নুন পুই বম (১৮), লাল রুয়াত ফেল বম (২০) এবং লাল এং কল বম (২৬)। এ নিয়ে ‘কেএনএফ’ সংশ্লিষ্টতায় ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ২১ জন নারী।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ: