মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও বিপাকে পাকিস্তান!

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও বিপাকে পাকিস্তান!

আসন্ন এশিয়া কাপ হবে পাকিস্তানের মাটিতে। বাবর আজমদের দেশের খেলা হওয়ায় সেখানে যাবে না ভারত। অন্যদিকে ভারতের মাটিতে হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। যদি এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে ভারত না যায়, সেক্ষেত্রে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান।

সর্বশেষ কোথায় হবে এশিয়া কাপ? সেটি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এর মধ্যে আরেকটি বড় দুঃসংবাদই পেতে যাচ্ছে পাকিস্তান। ২০২৫ সালে দেশটির মাটিতে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনেরও সুযোগ হারাতে পারে পাকিস্তান। 

২০২৪ টি-২০ বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। পরের বছর তথা ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি মাঠে গড়ানোর কথা পাকিস্তানে। দুটি আসরেরই আয়োজক বদলে যাচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম নিউজ ১৮। 

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে সরে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে হতে পারে। আর ২০২৪ টি-২০ বিশ্বকাপের আয়োজক করা হতে পারে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসকে। যদিও এ ব্যাপারে এখনো পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রাথমিক পর্যায়ের এই আলাপ-আলোচনা শুধু মৌখিক আলোচনাতেই সীমাবদ্ধ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: