• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৮ ১৪২৯

  • || ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

নেইমারের গোলের পরও ড্রয়ের বৃত্তে আটকে রইল পিএসজি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ মে ২০২২  

চার ম্যাচ হাতে রেখে রেকর্ড দশমবারের মতো লিগ শিরোপা জেতা হয়ে গেছে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। তবে লিগ শিরোপা লিশ্চিতের পর টানা দুই ম্যাচ ড্র করেছে দলটি, দুই ম্যাচেই একইভাবে দুই গোলের লিড হারিয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা। রোববার রাতে ত্রঁয়ের বিপক্ষে মার্কুইনোস ও নেইমারের গোলে এগিয়ে গিয়েও পরে দুই গোল হজম করে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

লিগ আঁ’তে এই নিয়ে টানা তিন ম্যাচ ড্র করেছে পিএসজি। লিগ শিরোপা নিশ্চিত করা ম্যাচে লেসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা। লিওনেল মেসির অতিমানবীয় গোলের পর শেষ মুহূর্তে গোল হজম করে সেই ম্যাচে পয়েন্ট হারায় তারা। স্ত্রাসবুর্গের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও কিলিয়ান এমবাপের জোড়া গোল ও আশরাফ হাকিমির গোলে দুই গোলের লিড পেয়েছিল তারা। তবে সেই ম্যাচেও অতিরিক্ত সময়ে গোল খেয়ে ড্র নিয়ে খুশি থাকতে হয় তাদের।

রোববার রাতে ত্রঁয়ের বিপক্ষে মাত্র ছয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। আনহেল ডি মারিয়ার দারুণ ক্রস থেকে বল জালে পাঠান পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনোস।

২৫ মিনিটে ত্রঁয়ের পালমার-ব্রাউন বক্সের ভেতর এমবাপেকে ফাউল করে। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। তবে এই গোলের মিনিট পাঁচেক পরেই এক গোল ফিরিয়ে দেয় ত্রঁয়ে। দলটির ফরোয়ার্ড ইকে উগবো জোরালো এক শটে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফিরে আসে ত্রঁয়ে। বক্সের ভেতর পিএজসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে ত্রঁয়ের রিপার্টকে ফাউল করেন। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় দলকে সমতায় ফেরান ফ্লোরিয়ান তারদ্যুঁ।

৫৯ মিনিটে নেইমার আরও একবার বল জালে পাঠিয়েছিলেন। তবে গোলের বিল্ডআপে পালমার-ব্রাউনকে এমবাপে ফাউল করায় গোলটি বাতিল করে দেয় ভিএআর। ম্যাচের যোগ করা সময়ে জর্জিনিও ওয়াইনাল্ডামের সঙ্গে ওয়ান-টু খেলে লিওনেল মেসি ত্রঁয়ের গোল লক্ষ্য করে জোরালো শট নেন, তবে সেই বল বারে লেগে ফিরে আসলে লিগ আঁ’তে ড্রয়ের বৃত্তেই আটকে থেকে যায় পিএসজি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ