মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

নকিয়ার নতুন ফোন, কম দামে ভালো চমক

নকিয়ার নতুন ফোন, কম দামে ভালো চমক

আমদের অনেকের আবেগ জড়িয়ে আছে নকিয়া নামের সঙ্গে। বর্তমানে নিজেদের হারানো জায়গা ফিরে পেতে মরিয়া নকিয়া। এরই ধারাবাহিকতায় ‘মেজ প্রো লাইট’ নামের নতুন স্মার্টফোন আনতে চলেছে প্রতিষ্ঠানটি। নকিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, এই স্মার্টফোনে ৬.৭ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে মিলবে। এছাড়াও প্রসেসরের জন্য, একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটও পাবেন। যা অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে কাজ করে।

একই সঙ্গে নকিয়া মেজ ৫জি-তে পাবেন ৮ জিবি ও ১২ জিবির র‍্যাম। এছাড়াও ১২৮ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজও পাওয়া যাবে এতে। শুধু তাই নয়, জানলে অবাক হবেন যে চাইলে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সহজেই এর স্টোরেজ ৫১২ জিবি বা ১ টিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

যেকোনো ফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো ক্যামেরা কোয়ালিটি। আমরা অনেকেই চাই ফোন হোক ক্যামেরার মতো। কিন্তু সবসময় এই ইচ্ছে পূরণ হয় না। নকিয়া মেজ প্রো লাইট পূরণ করবে এই ইচ্ছেটি। নকিয়ার এই স্মার্টফোনটিতে ডিএসএলআর-এর মতোই একটি ক্যামেরা পাওয়া যাবে।

ফোনটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৩২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের থার্ড সেন্সর এবং ৫ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। একই সঙ্গে ফোনের ফ্রন্টে সেলফি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা।

নকিয়া মেজ প্রো লাইটে আপনি পাবেন ৭৮০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্টে সাহায্য করে। এছাড়া ফোন কানেক্টিভিটির জন্য ৫জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিআরএসের মতো একাধিক ফিচার যুক্ত করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, ফিচার, ক্যামেরা, ব্যাটারি সবকিছু মিলিয়ে নকিয়া মেজ প্রো লাইট টেক্কা দিবে আইফোনের মতো নামীদামী ব্র্যান্ডের ফোনগুলোকে। নকিয়ার এই হ্যান্ডসেটটির দাম হবে প্রায় ৩০ হাজার রুপি। তাই, মধ্যবিত্তরাও ফোনটি লুফে নিবেন বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: