শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জে পেশাজীবি গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে পেশাজীবি গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সংগৃহীত

আইন মেনে সড়কে চলি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই প্রতিপাদ্য কে সামনে রেখে পেশাজীবি গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতন বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল ১০ টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক এবং বিআরটিসি ও বিআরটিএ সমন্বয়ে আয়োজনে বিআরটিসি কার্যালয় হল রুমে মোট ২০০ জন পেশাদার চালক প্রশিক্ষণার্থীদের মধ্যে ১৭০ জন পেশাদার চালক উপস্থিতিতে পেশাজীবি গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতন বৃদ্ধিমুলক রিফ্রেশার দিনব্যাপি প্রশিক্ষণ ২০২৪/২৫ অনুষ্ঠিত হয়েছে।প্রশিক্ষণ কর্মশালায় গাড়ি চালকদের সর্তকতার সাথে গাড়ি চালানোর অনুরোধ জানিয়ে গাড়ির চালকদের রাস্তায় প্রতিযোগিতামূলক গাড়ি চালনো থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি অতিরিক্ত মালামাল ও যাত্রী বহন করা থেকে বিরত থাকা এবং দুর্ঘটনা এড়াতে বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি না চালানোর জন্য অনুরোধ জানানো হয় কর্মশালায়। এতে সভাপতিত্ব করেন, বিআরটিএ সিরাজগঞ্জ সার্কেল সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ আলতাফ হোসেন। তিনি চালকদের উদ্দেশ্যে বলেন,গাড়ি চালকদের রাস্তায় ঘুম চোখে গাড়ি চালানো থেকে বিরত থেকে অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং করা থেকে বিরত থাকতে হবে। একটানা গাড়ি চালানো থেকে বিরত থাকতে হবে এবং ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, গাড়ি চালানোর সময় কোন প্রকারে মোবাইল ফোন ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না তাই সকল চালকদের সতর্ক থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ বিআরটিসি ইউনিট প্রধান মোঃ আরিফুর রহমান তুষার,সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর চীফ ইনস্ট্রাক্টর আই,জি মাহমুদ, সিরাজগঞ্জ বিআরটিএ মটর পরিদর্শক হাফিজুর রহমান ও সীন মেকানিক মোঃ জুয়েল রানা প্রমূখ।

সর্বশেষ: