মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ শাহজাদপুরে এক সঙ্গে ৪ কন্যা শিশুর জন্ম

সিরাজগঞ্জ শাহজাদপুরে এক সঙ্গে ৪ কন্যা শিশুর জন্ম

সংগৃহীত

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খোকশাবাড়ি গ্রামের অটোভ্যান চালক সবুজ আলী শেখের(৩৫) স্ত্রী সোনিয়া খাতুন (২২) তার ১১ মাসের এক কন্যা সন্তান রেখে বুধবার দুপুর ১২ টার দিকে সিজার করে এক সঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের নগরডালা করতোয়া ব্রীজের পাশে ইসলামিয়া হাসপাতালে এ ৪ শিশুর জন্ম হয়। এখনও পর্যন্ত ৪ শিশুই সুস্থ্য আছে। তাদের উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শিশুর পিতা ভ্যান চালক সবুজ শেখ বলেন, আমি হতদরিদ্র ভ্যানচালক। দিন আনি দিন খাই। আমার আগের একটি ১১ মাসের কন্যা সন্তান রয়েছে। এ অবস্থায় আমার স্ত্রী আবারও গর্ভবতী হয়ে পড়ে। আমরা নষ্ট করার সিদ্ধান্ত নেই। চিকিৎসক পরীক্ষা করে বলে এক সঙ্গে ৩ সন্তান রয়েছে। তাই এটা নষ্ট করা ঠিক হবে না। তাই তার পরামর্শে রেখে দেই। ৮ মাসে আজ প্রসব বেদনা উঠলে এ হাসপাতালে নিয়ে আসি। অপারেশন করে চিকিৎসক একে একে ৪ শিশু বের করে। সবগুলো শিশু ও মা সুস্থ্য থাকায় আমরা খুশি। কিন্তু এখন তাদের উন্নত চিকিৎসার প্রয়োজন। এজন্য অনেক টাকা দরকার কিন্তু আমার তো কোনো টাকা পয়সা নেই। তাই চরম বিপাকে পড়েছি। তাই হৃদয়বানরা আমার পাশে দাড়ালে আমার এই শিশুগুলির প্রাণ বেচে যাবে।

এ বিষয়ে শিশুর মা সোনিয়া বলেন শিশুগুলিকে বাচাতে সাহায্য সহযোগিতা প্রয়োজন। সবাই এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।
এবিষয়ে ইসলামিয়া হাসপাতালের এমডি মো: গোলাম মোস্তফা বলেন, প্রসববেদনা নিয়ে সকালে সোনিয়াকে আমাদের এখানে আনার পর আমরা আল্ট্রাস্নোগ্রাম করে ৪ শিশু নিশ্চিত হয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মা ও শিশুদের বাচাতে সিজারের পরামর্শ দেই। এরপর তাদের সম্মতিক্রমে ডা: ইখতিয়ার উদ্দিন সোহেল সিজার আপারেশন করে ৪ শিশুর জন্ম দেন। মা ও শিশুরা সুস্থ্য আছে। তাদের উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ