শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জের বেলকুচিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

সিরাজগঞ্জের বেলকুচিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

সংগৃহীত

সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্ট প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের আয়োজনে উক্ত অবহিতকরণ সভা হয়।

সভায় বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: একেএম মোফাখখারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: গিয়াস উদ্দিন, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) হাসানুজ্জামান প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: একেএম মোফাখখারুল ইসলাম জানান, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে পিতা-মাতাসহ সকলকে সচেতন হতে হবে। কোন শিশু যেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে যেন বাদ না যায়।

তিনি আরও বলেন, আগামী ১২ ডিসেম্বর উপজেলায় ১৬৮ কেন্দ্রে ১ থেকে ৬ মাস বয়সের ৫২৪২ জন ও ২২ জন প্রতিবন্ধী শিশু এবং ১ থেকে ৫ বছরের ৪৫৭৮৭ জন ও ১০২ জন প্রতিবন্ধী শিশুদের একযোগে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

সর্বশেষ: