শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সিরাজগঞ্জে ভেজাল মাংস বিক্রির দায়ে , ২ ব্যবসায়ীকে জরিমানা

সিরাজগঞ্জে ভেজাল মাংস বিক্রির দায়ে , ২ ব্যবসায়ীকে জরিমানা

সংগৃহীত

সিরাজগঞ্জে গরুর মাংসের সঙ্গে রং মিশিয়ে আকর্ষণীয় করে বিক্রি করছিলেন দুই অসাধু মাংস ব্যবসায়ী। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কাছে ধরা খেয়ে জরিমানা গুনতে হয়েছে তাদের।

শুক্রবার (১ ডিসেম্বর) সকালে জেলা সদরের বড় বাজার, মিরপুর ওয়াবদা বাজার ও কড্ডার মোড় এলাকায় বিভিন্ন মাংসের দোকানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় তারা মাংসে রং মিশানোসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান ও দুই মাংস ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন অধিদফতরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, ছুটিরদিনে মাংসের দোকানে চাপ বেশি থাকে। এ সুযোগে তারা রং মিশিয়ে মাংস বিক্রি করছিল। মাংসেও যে রঙ মিশিয়ে বিক্রি হয় এটা আগে জানতাম না। পরে অভিযান চালিয়ে মিরপুর ওয়াবদা বাজারে জুলমত মাংসের দোকানকে মাংসের সঙ্গে রং মিশিয়ে বিক্রয় করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫ হাজার টাকা ও কড্ডার মোড় এলাকায় রেজাউল মাংসের দোকানকে মাংসের সঙ্গে রং মিশিয়ে বিক্রয় করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও কেউ ওজনে কারচুপি করছে কিনা, মূল্য তালিকা প্রদর্শন করছে কিনা, গাভীর মাংস ষাঁড় বলে বিক্রয় করছে কিনা ইত্যাদি বিষয়ে তদারকি করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন পুলিশ লাইন সিরাজগঞ্জের একটি টিম। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান এ কর্মকর্তা।