শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জের বিভিন্ন হাট-বাজারে জমে উঠেছে তরমুজের বেচাকেনা

রায়গঞ্জের বিভিন্ন হাট-বাজারে জমে উঠেছে তরমুজের বেচাকেনা

সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জের বিভিন্ন হাট-বাজারে জমে উঠেছে গ্রীষ্মকালীন ফল তরমুজের বেচাকেনা। বর্তমানে দাম ক্রেতার নাগালের মধ্যে, সাদে অতুলনীয়, মিস্ট ও ভিতরে লাল হওয়ায় উপজেলার হাটপাঙ্গাসী, নলকা, ভুইয়াগাতী, চান্দাইকোনা, ধানঘড়াসহ বিভিন্ন হাটবাজারে জমে উঠেছে তরমুজের বেচাকেনা। 

অন্যান্য বাজারের পাশাপাশি হাটপাঙ্গাসী বাজারেও পাওয়া যাচ্ছে প্রচুর তরমুজ। তবে ক্রেতা বলছেন গত বছরের চেয়ে এবার একটু দাম বেশী। এদিকে তরমুজ ব্যাবসায়ীরা বলছেন, গতবারের চেয়ে এবার একটু দাম বেশি, তবে আমাদের করার কিছু নেই। যেভাবে ক্রয় করতে হয় সে অনুযায়ী আমাদের বিক্রি করতে হচ্ছে। এখনো চাহিদা অনুযায়ী তরমুজ পাওয়া যাচ্ছে না বিধায় দাম একটু বেশি। তবে আমদানি বেশি হলে দাম কমে আসবে বলে জানান বেশ কয়েকজন ব্যাবসায়ী। দোকান গুলোতে প্রতি কেজি তরমুজ বর্তমানে বিক্রি হচ্ছে ৩০ টাকা থেকে ৩৫ টাকা দরে। 

উপজেলার ভারই ভাগ গ্রামের নাম প্রকাশে অনেচ্ছুক তরমুজ ব্যাবসায়ী জানান, সারা বছর বিভিন্ন ফল সহ তরমুজের ব্যবসা করে থাকি। আমাদের এলাকায় তরমুজের তেমন আবাদ হয় না বিধায় দাম একটু বেশী থাকে। আর তাছাড়া এই তরমুজের আমদানি বেশি হলে সামনে আরোও দাম কমে যাবে। 

এদিকে উপজেলার গঙ্গারামপুর গ্রামের মোঃ রফিকুল ইসলাম বলেন, আমি হাটপাঙ্গাসী বাজার থেকে একমাস আগে ৫০ টাকা কেজি দরে তরমুজ কিনে ছিলাম, তেমন মিস্টি হয়নি। একমাস পরে এসে আজ ৩৫ টাকা কেজি দরে ক্রয় করলাম। আগের চেয়ে বেশ মিস্টি ও সুস্বাদু। দামও নাগালের মধ্যেই রয়েছে। 

এ ব্যাপারে হাটপাঙ্গাসী বাজারের তরমুজ ব্যাবসায়ীর কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রথম দিকে দাম একটু বেশি থাকলেও বর্তমানে ক্রেতার নাগালের মধ্যেই রয়েছে, বেচাকেনাও বেশ ভাল হচ্ছে বলে জানান এই তরমুজ ব্যাবসায়ী।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই