• শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

চাকরির নামে টাকা হাতিয়ে নেওয়া চক্রের সদস্য আটক

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সেলিম রেজা ওরফে ড্রাইভার সেলিম (৪০) নামে কনস্টেবল পদে নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের সক্রিয় এক সদস্যকে আটক করেছে পুলিশ।  
 
এসময় তার কাছ থেকে হাতিয়ে নেওয়া নগদ ১ লাখ ৪৫ হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের ১২টি চেক, ১৫টি এসএসসি ও সমমানের পরীক্ষার সনদপত্র, বিভিন্ন লোকের নামে স্বাক্ষরিত ৩৯টি ১০০ টাকা মূল্যমানের নন-জুডিসিয়াল ফাঁকা স্ট্যাম্প, ১৯টি মোবাইল সিম এবং ১০ জনের নামে ইস্যু করা ১০টি সেনাবাহিনীর সৈনিক পদের ভূয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়।

 

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার হাসিবুল আলম।  

সোমবার (২৫ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে নিজ উপজেলার রামকান্তপুর দাসপাড়া এলাকা থেকে সেলিম রেজাকে আটক করা হয়। সেলিম ওই গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য শাহজাহান আলীর ছেলে।  

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, নভেম্বর মাসে পুলিশ কনস্টেবল পদে সিরাজগঞ্জ জেলায় নিয়োগ হবে। এ জন্য নিয়োগ সংক্রান্ত নতুন ভাবে প্রচলিত পদ্ধতি সর্ম্পকে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং জেলা ও উপজেলা পর্যায়ে ডিসপ্লের মাধ্যমে ব্যাপক প্রচারণাও চালানো হয়েছে। এ অবস্থায় কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারক সেলিম বিভিন্ন জনের কাছ থেকে ফাঁকা চেক ও ফাঁকা নন-জুডিসিয়াল স্ট্যাম্পে চুক্তি করছে। এমন তথ্যের ভিত্তিতে উল্লাপাড়া থানা ও ডিবি পুলিশ তার বাড়িতে অভিযান চালায়।  

পুলিশ সুপার আরও বলেন, এ চক্রে আরও ৮/৯ জন সদস্য রয়েছে। এরা রাজশাহী ও রংপুর বিভাগে পুলিশ, সেনাবাহিনী, আনসার ও বিজিবিতে কোনো নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হলেই সক্রিয় হয়ে ওঠে এবং লোকজনকে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়। এ চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ