শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণ প্রদান

লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণ প্রদান

সিরাজগঞ্জ জেলায় ৮১৬জন শিক্ষার্থীকে লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্প ২০২০ এর গ্রাফিক্স ডিজাইন,ওয়েব ডেভেলপমেন্ট ,ডিজিটাল মার্কেটিং পদে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

২০২০সালের ফেব্রুয়ারী মাসে সিরাজগঞ্জ জেলার জন্য কার্যাদেশ পে সেবাদানকারী প্রতিষ্ঠান Inflack limuted, prime Tech solution BD limited and Spionff Studio Joint Venture কাজ শুরু করে প্রচার প্রচারণা, সিরাজগঞ্জ জেলায় মার্চ,২০২০ এ জেলা প্রশাসকের উপস্থিতিতে সেমিনার করে,প্রশিক্ষণার্থী নিবন্ধন শেষ করে। কিন্তু কাভিড মহামারীর কারণে ল্যাব এ প্রশিক্ষণ অনুষ্ঠিত না হয়ে ১৮ মে-২০২০ থেকে অনলাইন ক্লাসে ও মেন্টিরিং শুরু হয়।সেবাদানকারী প্রতিষ্ঠান কার্যক্রম শুরু করার পর দুই দফার (১৩-০৯-২০২০ ও ১২-১১-২০২০) সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন পেশ করেন।হাল নাগাদ প্রতিবেদনে ১০ অক্টোবর ২০২১শে তিনটি পদে ৩০টি ব্যাচে ৩৬৭ জন শিক্ষার্থী কার্যক্রম শেষ করেন। যার মধ্যে গ্রাফিক্স ডিজাইনে ১৩টি ব্যাচ ৩৬৭জন ,ওয়েব ডেভেলপমেন্ট ৭টি ব্যাচে ১৬৭জন,ডিজিটাল মার্কেটিং ১০টি ব্যাচে২৬২জন।

ইতিমধ্যে তিনটি পদে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে অনলাইন মার্কেটপ্লেস থেকে আয় করেছেন ২৯০জন।গ্রাফিক্স ডিজাইন থেকে আয় করেছেন ১৯৫ জন,ওয়েব ডেভলপমেন্ট থেকে আয় করেছেন ২৭জন,ডিজিটাল মার্কেটিং থেকে আয় করেছেন ৬৮জন।

উল্লেখ্য, সারাদেশে লার্নিং এন্ড আর্নিং প্রকল্প (২য় সংশোধিত) এর আওতায় ২০২০ সালে দেশব্যাপী ৪০,০০০জন প্রশিক্ষণার্থীর মধ্যে তিনটি বিষয়ে (গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং) প্রশিক্ষণ প্রদান করে আন্তর্জাতিক মার্কেটপ্লেস থেকে আয় করার জন্য দক্ষতা অর্জন ও আয় করতে সক্ষম হিসাবে যোগ্যতা অর্জন করিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই