রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

চলন্ত বিমানে যাত্রীদের মারামারি, জরুরি অবতরণ

চলন্ত বিমানে যাত্রীদের মারামারি, জরুরি অবতরণ

প্রায় প্রতিদিনই বিমানের যাত্রীদের মধ্যে ঘটে বিভিন্ন অস্বাভাবিক ঘটনা। বিমান চলাকালীন সময়ে এমন ঘটনাগুলোর কারণে বিভিন্ন দুর্ঘটনা ঘটতে পারে। এবার মাঝ আকাশে বিমানের মধ্যেই মারামারি শুরু করেন কয়েকজন যাত্রী। এতে জরুরি ভিত্তিতে অবতরণ করতে বাধ্য হয় বিমানটি। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার একটি বিমানে। ঐ চার যাত্রীকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

বিমানের জরুরি অবতরণের পর চার যাত্রীকে অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ (এএফপি) গ্রেফতার করে। এক প্রতিবেদন অনুযায়ী, প্লেনটি অস্ট্রেলিয়ার কেয়ার্নসের কুইন্সল্যান্ড থেকে যাত্রা শুরু করে দেশটির উত্তরাঞ্চলের দিকে যাচ্ছিল।

পুলিশের এক কর্মকর্তা জানান, গত ২০ এপ্রিল কেয়ার্নস থেকে গ্রুট আইল্যান্ডগামী একটি বিমানে এই ঘটনা ঘটেছে। চার যাত্রীর মধ্যে হাতাহাতি চরম পর্যায়ে পৌঁছালে প্লেনের জরুরি অবতরণ করতে বাধ্য হন।

এরইমধ্যে বিমানের ভেতরে ওই চার যাত্রীর মারামারির ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, এক দল যাত্রী প্লেনের ভেতরে আসন ছেড়ে দাঁড়িয়ে আছেন।

এক নারীকে একটি কাচের মদের বোতল হাতে সহযাত্রীদের উপর চড়াও হতে দেখা যায়। এরপর বাকি যাত্রীরা পাইলটকে কুইন্সল্যান্ডে ফিরে যাওয়া অনুরোধ করেন। পুলিশ জানিয়েছে, বিমান কুইন্সল্যান্ডে অবতরণের পর ওই নারীকে গ্রেফতার করা হয়।

এরপর বিমানটি আবার যাত্রা শুরুর পরও বিশৃঙ্খলা তৈরি হয়। যাত্রীদের মধ্যে আবার মারামারি লাগলে প্লেনের একটি জানালা ভেঙে যায়। এরপর বিমানটি গ্রুট আইল্যান্ডের আলিয়াঙ্গুলায় অবতরণ করার পর পুলিশ অপর তিন যাত্রীকে গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত সকল যাত্রীরা মাতাল অবস্থায় ছিলেন। মদ্যপ অবস্থায় তারা এমন বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করেন। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানানো হয়।

আলোকিত সিরাজগঞ্জ