• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

কেকের মৃত্যু ভুলছে কলকাতা, নজরুল মঞ্চে গাইবেন সনু-সুনিধি-জুবিনরা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

কলকাতায় কেকে-র অনুষ্ঠান করতে আসা, নজরুল মঞ্চে তার অসুস্থ হয়ে পড়া এবং সর্বশেষ তার আকস্মিক মৃত্যু নিয়ে তোলপাড় হয়েছে গোটা ভারত। কারণ খুঁজতে গিয়ে কখনো আঙুল উঠেছে উদ্যোক্তাদের দিকে, কখনো নজরুল মঞ্চের দিকে। মুম্বাই থেকে শিল্পীরা অনুষ্ঠান করতে কলকাতায় আসতে চাইছেন না, এমন খবরও রটেছে।

শোনা গেছে, মুম্বাইয়ে শিল্পীদের ব্যবস্থাপকরা দফায় দফায় মিটিং করে পরবর্তীতে, কলকাতায় অনুষ্ঠানের ক্ষেত্রে নতুন নিয়ম যোগ করছেন চুক্তিপত্রে। স্বভাবতই ভাবা হচ্ছিল, কলকাতায় মুম্বাইয়ের শিল্পীদের অনুষ্ঠান করতে আসা এখন বড় প্রশ্নচিহ্নের মুখে। তবে কি কলকাতার শ্রোতারা মুম্বাইয়ের শিল্পীদের গান শোনা থেকে বঞ্চিত হবেন?

প্রায় ৩০ বছরেরেও বেশি সময় ধরে মুম্বাইয়ের শিল্পীদের নিয়ে কলকাতায় অনুষ্ঠানের আয়োজন করে আসছেন তোচন ঘোষ। তার মতে, মুম্বাইয়ের শিল্পীরা কলকাতায় অনুষ্ঠান করতে আসতে চাইছেন না, এই খবর পুরোপুরি মিথ্যা।

তোচন বলেন, আমার সঙ্গে সোনু নিগম ও জাভেদ আলির কথা হয়েছে। খুব তাড়াতাড়ি ওদের থেকে ডেটও পেয়ে যাব। নজরুল মঞ্চে কলকাতার শিল্পীদের নিয়ে একটা অনুষ্ঠান করছি। ১০ জুন সুনিধি চৌহান ও জুবিন নটিয়ালের অনুষ্ঠান করতে আসার কথা ছিল। হল পাওয়া যায়নি বলে অনুষ্ঠানের তারিখ পেছাতে হয়েছে। সুনিধি চৌহান কলকাতায় আসতে চাইছেন না, এই রকম গুজবও ছড়িয়েছে, কিন্তু এটা সত্যি নয়। কলকাতায় শিল্পীরা কেন আসবেন না? একটা দুর্ঘটনা ঘটেছে বলে অনুষ্ঠান তো বন্ধ হতে পারে না।

কলকাতায় আসার ক্ষেত্রে মুম্বাইয়ের শিল্পীরা কি নতুন কোনো শর্তের কথা বলছেন? আয়োজকের দাবি, নতুন শর্তের কথা কেউ বলননি। শিল্পীদের যা সুবিধা আগে দেওয়া হতো, এখনো তাই দেওয়া হবে। অনুষ্ঠানের দিন অ্যাম্বুলেন্স বা চিকিৎসকের ব্যবস্থা নিজেরাই করব।

আগামী দিনে মুম্বাই থেকে কলকাতায় অনুষ্ঠান করতে আসছেন, এমন শিল্পীদের লম্বা তালিকা রয়েছে সেন্টার স্টেজের সম্বুদ্ধ ধরের কাছে। সেই তালিকায় রয়েছেন অমিত কুমার, সোনু নিগম, বাবুল সুপ্রিয়, পূর্ণিমা, বিনোদ রাঠৌরের মতো শিল্পীরা। আগামী ২৪, ২৫, ২৬ জুন তারা সেই নজরুল মঞ্চেই অনুষ্ঠান করতে আসবেন বলে জানিয়েছেন সম্বুদ্ধ। কেকের স্মৃতি সঙ্গে নিয়েই শ্রোতারা আবার নজরুল মঞ্চে গান শুনতে যাবেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ