বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বইমেলায় থাকছে র‌্যাবের সাইবার মনিটরিং

বইমেলায় থাকছে র‌্যাবের সাইবার মনিটরিং

একুশে বইমেলা আয়োজন নির্বিঘ্ন করতে এবার নতুন সংযোজন সাইবার মনিটরিং। পুরো এলাকায় গোয়েন্দা নজরদারীর পাশাপাশি র‌্যাবের টহল টিম ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। আর যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি রুখতে থাকবে র‌্যাবের সাইবার মনিটরিং।

বৃহস্পতিবার দুপুরে বইমেলা প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষন শেষে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, প্রতিবছর বইমেলা ঘিরে থাকে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা। এবারও বইমেলা ও পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা আরো কঠোর হবে। মেলায় একটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে পুরো এলাকার নিরাপত্তা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটরিং করা হবে।

কোনো গোষ্ঠী সন্ত্রাসী কার্যক্রম ঘটিয়ে যেন জননিরাপত্তা বিঘ্নিত করতে না পারে এবং বইমেলায় আগতরা যেন নির্বিঘ্নে উদযাপন করতে পারে সেজন্য সব ব্যবস্থা বলবৎ রাখা হবে।

পুরো এলাকায় র‌্যাবের টহল টিমের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্সও মোতায়েন থাকবে। সাদা পোষাকে জোরাল গোয়েন্দা নজরদারী থাকবে। অতীতের জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে কেন্দ্রীয়ভাবে এবং র‌্যাব-৩ এর সাইবার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হবে। 

জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে এমরানুল হাসান বলেন, বিভিন্ন জঙ্গি সংগঠন বিশেষ করে আনসারুল্লাহ বাংলাটিম এসব প্রোগ্রামকে টার্গেট করে। এজন্য সাইবার মনিটরিং ও গোয়েন্দা নজরদারী অব্যাহত থাকবে।

আলোকিত সিরাজগঞ্জ