শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শখের বড়শিতে ধরা পড়লো ১৩ কেজির কাতল

শখের বড়শিতে ধরা পড়লো ১৩ কেজির কাতল

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়াল(২৮) নামে এক যুবকের ছিপের বড়শিতে ১৩ কেজির কাতল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার শাহবাজপুর ইউনিয়নে তাহ্খানা মসজিদ সংলগ্ন পুকুরে এক মাছটি ধরা পড়ে। আওয়াল বলেন, শখের বসে ছিপ দিয়ে মাছ ধরতে এসেছি। তবে সবাই মাছ না পেলেও আমি একটি প্রায় ১৩ কেজি ওজনের কাতল মাছ পেয়ে অন্তত খুশি।

এদিকে নওগাঁ নজিপুর থেকে আশা আরও এক ব্যক্তি ১২ কেজির আরও একটি কাতল পেয়েছেন। তিনি বলেন, ছোট থেকেই মাছ ধরতে ভালো লাগে আমার। কিছু দিন আগে শুনি শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ হাজার টাকার টিকিট কেটে ঐতিহাসিক তোহাখানার পুকুরে ছিপ দিয়ে মাছ ধরা যাবে। এ খবর শুনে আমি ১৫ হাজার টাকা জমা দিয়ে মাছ ধরতে এসেছিলাম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতী ঐতিহাসিক তোহাখানা মসজিদ সংলগ্ন এই পুকুরে ১৫ হাজার টাকায় টিকিট করে ছিপ দিয়ে মাছ ধরার আয়োজন করেছে শিবগঞ্জ উপজেলা প্রশাসন। ৬ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ৭ সেপ্টেম্বর সকাল ৯টা পর্যন্ত এ মাছ শিকার চলবে। এতে একজন ২ টি ছিপ ফেলতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের নাজির আব্দুল বারি বলেন, উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামে তোহাখানার পাশেই রয়েছে শাহ নেয়ামত উল্লাহর মাজার। মাজার ও তোহাখানার সামনেই মুঘল আমলে তৈরি করা হয়েছিল বিশাল পুকুর।

তিনি আরও বলেন, এ পুকুরটিতে বিশাল বিশাল রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন ধরণের মাছ রয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে বিশাল এই পুকুরটি উপজেলা প্রশাসন ইজারা দেয় না। প্রতিবছর এমন একটি উৎসবের আয়োজন করা হয়। এবছর ২৭ জন এ উৎসবে অংশগ্রহন করেছে। এখন পর্যন্ত দুইটি বড় মাছ ধরা পড়ার খবর পাওয়া গেছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর