• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

৪৪

ব্রেকআপের এতগুলো বছর কেটে গেলেও মনীষাকে ভুলতে পারেনি নানা পাটেকর

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

বলিউডে প্রতিনিয়তই তারকাদের রিয়েল লাইফ নিয়ে কোনো না কোনো গসিপ চলতেই থাকে। তেমনিভাবে এক সময় তুফান তুলেছিল নানা পাটেকর আর মনীষা কৈরালার প্রেমকাহিনি। সেখানে মনগড়া বলিউডি কাহিনি না থাকলেও, সেখানে ছিলো সব রকমের ফিল্মি মশলাই।  নানা-মনীষার রিয়েল লাইফে প্রেম, বিরহ, আক্রোশ— সবই বাসা বেঁধেছিল। তবে বেশিদিন সে প্রেম টেকেনি। কেন ভেঙে গেল নানা-মনীষার সম্পর্ক?

নানা পাটেকরর সঙ্গে মনীষা কৈরালার প্রেমের শুরুটা হয়েছিল পার্থ ঘোষের ফিল্ম ‘অগ্নিসাক্ষী’-র সেটে। তবে ‘অগ্নিসাক্ষী’-র তৈরির সময় নানা-মনীষার প্রেম চলছিল লোকচক্ষুর আড়ালে। নানার সঙ্গে সম্পর্কের আগে মনীষার জীবনে ছিলেন বিবেক মুশরান। বিবেকের সঙ্গে প্রেমের শুরুটা হলেও তা বেশি দিন টেকেনি মনীষার জীবনে। নানার সঙ্গে দেখা হওয়ার আগেই তা ভেঙে গিয়েছিল। সেই বিরহের মাঝেই মনীষার জীবনে এসেছিলেন নানা।

শুরুর দিকে নানা-মনীষার প্রেম নিয়ে গুঞ্জন না হলেও সঞ্জয় লীলা ভন্সালীর ফিল্ম ‘খামোশি’ তৈরির সময় থেকে তা প্রকাশ হতে থাকে।  ভন্সালীর ফিল্মের শ্যুটিংয়ের সময় নানা-মনীষার প্রেমের গুঞ্জনে হাওয়া লেগেছিল। মনীষার প্রতিবেশীরাও জানিয়েছিলেন, হিরোইনের সঙ্গে বেশ সময় কাটাচ্ছেন নানা। হিরোইনের বাড়িতেও প্রায়শই দেখা যেত নানাকে। যা শুনে একটি সাক্ষাৎকারে নানা বলেছিলেন, “মনীষাও আমার মা এবং ছেলের সঙ্গে সময় কাটায়। মনীষাকে বেশ পছন্দও করে ওরা।”

সম্পর্কে এক সময় চিড় ধরেছিল বটে। শোনা যায়, মনীষার সম্পর্কে সিরিয়াস হলেও তাকে বিয়ে করতে রাজি ছিলেন না নানা। এছাড়াও একবার আয়েশা জুলকার সঙ্গে নানাকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন মনীষা। নানার সঙ্গে সম্পর্কে সেখানেই ইতি ঘটে মনীষার। এরপর ধীরে ধীরে সেই সম্পর্ক থেকে বেরিয়েও আসেন তিনি।

মনীষার সঙ্গে সম্পর্ক ভেঙে গেলেও তার প্রতি অনুভূতি কমেনি নানার। একটি সাক্ষাৎকারে মনীষাকে নিয়ে নানা বলেছিলেন, “এখনকার সময়ের সবচেয়ে সেনসিটিভ অভিনেত্রী মনীষা। ওকে কারও সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে না। ওর সব রয়েছে এবং সেটাই যথেষ্ট।”

মনীষার সঙ্গে ব্রেক আপ নিয়েও নিজের অনুভূতি মেলে ধরেছিলেন নানা। তিনি বলেছিলেন, “ব্রেক আপের সময়টা খুবই কঠিন ছিলো। সে ব্যথা বুঝতে হলে ওই ধরনের অভিজ্ঞতা হতে হবে আপনার। কী যন্ত্রণার মধ্যে দিয়ে গিয়েছিলাম, তা বলে বোঝাতে পারব না। দয়া করে এ নিয়ে কথা বলবেন না। আমি মনীষাকে মিস করি!”

নানা-মনীষার সম্পর্ক আর জোড়া লাগেনি। ক্যান্সার জয়ের পর মনীষা মন দিয়েছেন অভিনয়ে। আয়েশাকে ছেড়ে নানা ফিরে গিয়েছেন তার স্ত্রী নীলকান্তির কাছে। তবে দু’জনের রাস্তা আলাদা হয়ে গেলেও নানা-মনীষার প্রেমের গল্প এখনো ভেসে ওঠে বহু অনুরাগীর মনে! 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর