• শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

পাঁচ মিনিটেই আকর্ষণীয় চোখের সাজ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ মার্চ ২০২১  

সাজতে নারীদের বেশি সময় লাগে তা সবারই জানা। এর পেছনে মূল কারণ হচ্ছে, নারীরা যেকোনো কাজই বেশ যত্ন নিয়ে করতে পছন্দ করেন। সাজের ক্ষেত্রেও এর ভিন্ন কিছু নয়। কিন্তু অনেক সময় হুট করেই পার্টিতে যাওয়া প্রয়োজন পড়ে। সেক্ষেত্রে হাতেও সময় কম থাকে। তখন নারীদের সাজের ব্যাপারটি নিয়ে বেশ চিন্তিত হতে হয়। বিশেষ করে চোখের সাজ নিয়ে। কারণ চোখ সাজাতেই বেশি সময় লাগে। 

চিন্তা ছাড়ুন! কারণ আজ আপনাদের জন্য থাকছে পাঁচ মিনিটেই কীভাবে আকর্ষণীয় চোখ সাজাবেন তার কিছু টিপস। চলুন তবে জেনে নেয়া যাক, পাঁচ মিনিটেরও কম সময়ে সহজ উপায়ে চোখ সাজানোর নিয়ম, যা আপনাকে করে তুলবে আকর্ষণীয়।

যা যা প্রয়োজন 
ট্রান্সলুসেন্ট পাউডার, চ্যাপ্টা আইশ্যাডো ব্রাশ, কালো, রূাপালি, ন্যুড ও বাদামী আইশ্যাডো, কাজল ও জলনিরোধক আইলাইনার ও মাশকারা।

যেভাবে সাজাবেন 
>> প্রথমেই চোখ ভালো করে ধুয়ে শুকিয়ে নিন। চোখে ময়লা বা পানি থাকলে সাজ ঠিক মতো ফুটে উঠবে না।

>> চোখের পাতা ও নিচে ট্রান্সলুসেন্ট পাউডার বুলিয়ে নিন। এবার চোখের পাতা জুড়ে ন্যুড আইশ্যাডোর প্রলেপ দিন।

>> ভ্রুর কিনারা জুড়ে লাগান হালকা রুপালি আইশ্যাডো। চাইলে সোনালিও ব্যবহার করতে পারেন। 
 
>> পাতার মাঝ বরাবর দিন বাদামী আইশ্যাডো।

>> এবার অল্প কালো আইশ্যাডো নিয়ে পাতার কোনা থেকে মাঝামাঝি পর্যন্ত বুলিয়ে নিন। বাদামী আইশ্যাডোর সঙ্গে কালো শ্যাডো ঘষে ঘষে মিশিয়ে নিন।

>> এবার চোখের পাতায় লম্বালম্বি ভাবে টানুন আই লাইনারের রেখা। নিচে টানুন কাজল। কাজল যাতে না ছড়িয়ে যায়, সেজন্য চোখের নিচের অংশে হালকা বাদামী আইশ্যাডো নিয়ে ঘষে দিন। কোণার দিকে ফের আইলাইনার দিয়ে রেখা টানুন। সবশেষে পাপড়িতে মাশকারা বুলিয়ে নিন।

ব্যাস, পার্টির জন্য জমকালো চোখের সাজ শেষ। রাতের দাওয়াতের জন্য যুতসই এই সাজের সঙ্গে শাড়ি, সালোয়ার কামিজ অথবা গাউন- সবকিছুই চলবে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ