শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জ বাজারে রমজানে ব্যতিক্রম উদ্যোগ মানবিক বাজার

রায়গঞ্জ বাজারে রমজানে ব্যতিক্রম উদ্যোগ মানবিক বাজার

সিরাজগঞ্জের রায়গঞ্জ বাজারে আব্দুল মতিনের দোকানে সবজি ক্রয় করতে যেয়ে হঠাৎ চোখে পড়বে ‘মানবিক বাজার, আল্লাহ সবই দেখছেন’ এমন ব্যানার এবং একটি ক্যারেট ঝুড়ি। রায়গঞ্জ বাজার উপজেলা রোডে খুচরা তরকারি বাজারে আব্দুল মতিনের দোকানের সামনে দিয়ে হেটে যাওয়ার সময় চোখে পড়বে এমন একটি ব্যানার এবং ঝুড়ি।

উপজেলার স্বপ্ন নিয়ে পথ চলা সংগঠনের সদস্যরা অসহায় গরীব দুঃখী মানুষের পাশে দাড়াতে এমন উদ্যোগ নিয়েছেন বলে জানান দোকান মালিক আব্দুল মতিন।এই উদ্যোগ নিয়ে কথা হয় সংগঠনটির অন্যতম সদস্য ও উপজেলার বাশুড়িয়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি কাজল দাসের সাথে তিনি জানান,রমজানের শুরু থেকে এমন একটি সেবামূলক কাজ করার প্রত্যয় নিয়ে এমন উদ্যোগ নিয়েছেন তারা। বর্তমান বাজারে নিত্যপণ্যের লাগামহীন মূল্যের কারণে অনেক নিম্নবিত্ত পরিবারের মানুষেরা সবজি সহ বাজার সামগ্রী কিনে খেতে পারছেন না।

এছাড়া বর্তমানে অনেক পরিবার রয়েছে যারা বাজার করতে এসে দাম বেশি হওয়ায় আর বাজার কিনতে পারছে না। মূলত এমন মানুষদের পাশে থেকে সহযোগিতা করার উদ্যেশেই এমন ব্যবস্থা করছেন সংগঠনটি।স্বপ্ন নিয়ে পথ চলা সংগঠনের প্রতিষ্ঠাতা এস.এম বাহাদুর আলী জানান, গরিব দুঃখী মানুষের পাশে দাঁড়াতে স্বপ্ন নিয়ে পথ চলা সংগঠনের সদস্যরা রমজান মাসের শুরু থেকে বাজারের বিভিন্ন স্থানে মানবিক বাজার, আল্লাহ সবই দেখছেন লেখা সংবলিত ঝুড়ি রেখে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।

যারা সবজি নিতে দোকানে আসেন তারা এখানের প্রয়োজনীয় সবজি কিনে গরীব মানুষদের সহযোগিতা করার জন্য ঝুড়িতে সামর্থ্য অনুযায়ী রেখে যান। আর যারা কিনে খেতে পারেন না তারা ঝুড়ি থেকে প্রয়োজন অনুযায়ী সবজি সংগ্রহ করে নিয়ে যান। আলু, বেগুন থেকে শুরু করে যাবতীয় সবজিসহ শাক ও শুকনা বাজার এই ঝুড়িতে যে কেউ গরীব মানুষের সাহায্যার্থে রেখে যেতে যান।বর্তমানে দ্রব্য মূল্যের উর্ধ গতিতে বাজারে এমন উদ্যোগকে সকলে সাধুবাদ জানিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর