শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তাড়াশে এলজিইডির দৃষ্টিনন্দন রাস্তা নির্মাণ

তাড়াশে এলজিইডির দৃষ্টিনন্দন রাস্তা নির্মাণ

সিরাজগঞ্জের তাড়াশে খুটিগাছা-নওগাঁ বাজার সড়কের পাকাকরণের কাজ শেষের পথে রয়েছে। দীর্ঘদিনের প্রতীক্ষিত এ সড়কের কাজ শেষ হওয়ায় স্থানীয় জনসাধারণের মাঝে ব্যাপক উৎসবের আমেজ বইছে। বিশেষ করে রাস্তাটি পাকাকরণ হওয়ায় উপজেলার প্রসিদ্ধ নওগাঁ হাটে আগত হাজার হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থার পরিবর্তন হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলা এলজিইডি অধিদপ্তরের বাস্তবায়নে বন্যা ও দুর্যোগ ক্ষতিগ্রস্ত ও পুর্নবাসন প্রকল্পের আওতায় খুটিগাছা আরএইচডি হতে নওগাঁ জিসি পর্যন্ত পুর্নবাসন ৯০৯০ মিটার সড়ক ২০২১-২০২২ অর্থবছরে ছয় কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে বরাদ্দ দেওয়া হয়। ওই কাজের বরাদ্দ পান সরওয়ার জাহান নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

স্থানীয়রা জানান, উপজেলার প্রসিদ্ধ হাট নওগাঁ বাজার, আর উপজেলা সদর থেকে মহিষলুটি ও নওগাঁ প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় খানাখন্দ ছিল। এ রাস্তাটি নির্মাণ এ এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল। দৃষ্টিনন্দনভাবে এ সড়কটি পাকাকরণ হওয়ায় এলাকাবাসীর চলাচলে সুবিধা বেড়েছে। এ সড়ক দিয়ে সহজেই হাজার হাজার মানুষ বিকল্প সড়ক হিসেবে সহজেই যাতায়াত করছে। ফলে সাধারণ মানুষের সময় ও অর্থ বেচেঁ যাওয়াসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে জনসাধারণ।

সূত্র জানায়, ঠিকাদার কাজ পেয়ে রাস্তা করার সময়ে নওগাঁ বাজার এলাকায় এক সাইডে নিম্মমানের ইটের খোয়া দিয়ে কাজ করার সময়ে উপজেলা প্রকৌশলীর বিচক্ষণতায় তার কার্যালয় থেকে নির্বাহী প্রকৌশলী ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে কাজটি বন্ধ করে দেন। পরবর্তীতে ঠিকাদারকে বার বার নোটিশ দিয়ে নিম্মমানের খোয়া সরিয়ে দিয়ে ১নং ও ভালমানের খোয়া দিয়ে পুনরায় কাজটি শুরু করেছেন।

তাড়াশ উপজেলা প্রকৌশলী ইফতেখার সারোয়ার ধ্রুব বলেন, রাস্তাটি মেরামতের কাজ প্রায় শেষের দিকে। কাজের গুণগতমান ভালো ও দৃষ্টিনন্দন হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই