শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সময় নেই, চটজলদি মেকআপ করার উপায়

সময় নেই, চটজলদি মেকআপ করার উপায়

বাসা থেকে হঠাৎ করে বা কাজ কর্ম সেরে ফেরার পথে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যাবেন। সকালবেলা ভালো শাড়ি পরেই বেরিয়েছেন। কিন্তু খুব একটা মেকআপ করেননি।

আর সকাল থেকে মেকআপ করে রাখলে সন্ধেবেলা যাওয়ার আগে পর্যন্ত তা নিখুঁত থাকবেও না। কাজল ঘেঁটে যাবে। মেকআপ গলেও যেতে পারে। টুকটাক মেকআপ প্রসাধনী তো ব্যাগেই থাকে। কিন্তু হাতে সময় বেশি না থাকলে চটজলদি মেকআপ কী ভাবে করবেন তা কি জানা আছে?

তো চলুন জেনে নিই-

(১) হাতে খুব বেশি সময় নেই। তাই ফাউন্ডেশন মুখে মাখতে যতটা সময় দিতে হয়, তা দিতে পারবেন না। তা হলে কী করবেন? মুখে যদি কোনো প্রকার তেল ব্যবহার করে থাকেন, সে ক্ষেত্রে ফাউন্ডেশনের মধ্যে মিশিয়ে নিতে পারেন। প্রাইমার ছাড়াই ফাউন্ডেশন মুখে বসবে ভালো। মসৃণ ভাবও বজায় থাকবে।

(২) চোখ আঁকতে গেলে আলাদা করে আইশ্যাডো ব্যবহার করার সময় না পেলে গালের হাড়ের ওপর যে ‘হাইলাইটার’ ব্যবহার করেন, এ ক্ষেত্রে তাই-ই কাজে লাগাতে পারেন। এই সময়ে চোখে কাজলও পরে ফেলতে পারেন।

(৩) হাতে সময় কম অথচ ভুরু আঁকতে হবে নিঁখুত ভাবে। পাউডার বা পেন্সিল ব্যবহার না করে এ ক্ষেত্রে গ্লিসারিন দেওয়া সাবানজাতীয় প্রসাধনী ব্যবহার করাই ভাল। তাতে ভুরুর বেশি ঘন দেখাবে।

(৪) লিপস্টিক পরার আগে তো লিপ লাইনার দিয়ে ঠোঁট আঁকতে হয়। কিন্তু হাতের কাছে সেই বস্তুটিকে খুঁজে পাচ্ছেন না। চিন্তা নেই ভুরু আঁকার পেন্সিলটিকেই কাজে লাগানো যেতে পারে। তার পর লিপস্টিক পরে ফেলতেই পারেন।

(৫) মেকআপ যতই হালকা হোক, তা যাতে বেশি ক্ষণ স্থায়ী হয়, তার জন্য সেটিং স্প্রে ব্যবহার করতে কিন্তু ভুলবেন না।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: