• সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

সঙ্গী বিশ্বস্ত কি-না বুঝে নিন পাঁচ লক্ষণে

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

বিশ্বাস সম্পর্ককে মজবুত করে। যে সম্পর্কে বিশ্বাস থাকে না, সে সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন। কারণ বিশ্বাসের ঘাটতি থাকলে সম্পর্কে সুখ থাকে না। সুখের আশাতেই মানুষ অন্যের উপর ভরসা করে। যদি সেই সুখই সম্পর্কে না থাকে তবে সেই সম্পর্কে ফাটল ধরার সম্ভাবনা থাকবেই। তাই সম্পর্কে বিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ।

কীভাবে বুঝবেন আপনার সম্পর্কে বিশ্বাস তৈরি হয়েছে কি-না? এর উত্তর অবশ্যই আছে, আপনার সঙ্গী বিশ্বস্ত হলে আপনার সম্পর্কের মধ্যে বিশ্বাস থাকবে। তবে সঙ্গী বিশ্বস্ত কি-না এটাই বা কীভাবে বুঝবেন? এক্ষেত্রে সঙ্গীর কিছু লক্ষণই বলে দিবে আপনার সঙ্গী বিশ্বস্ত কি-না। চলুন তবে জেনে যাক এমন পাঁচটি লক্ষণ সম্পর্কে-

যৌথ পরিকল্পনা

আপনার জীবনের সমস্ত সিদ্ধান্ত আপনাদের উভয়ের দ্বারা তৈরি করা হয়। যদি সিদ্ধান্ত আপনার সঙ্গী শুধু একাই নিতে চায়, আপনাকে কোনো সুযোগই দিচ্ছে না তাহলে সমস্যা। এতে সম্পর্কের উপর বিশ্বাসটা চলে যাবে। আর যদি সিদ্ধান্ত নেয়ার আগে আপনার সঙ্গী যৌথভাবে আলোচনা করতে চায় তাহলে আপনি আপনার সঙ্গীকে বিশ্বস্ত মনে করতে পারেন।

অন্তরঙ্গতাই মূল চাবিকাঠি

আপনি এবং আপনার সঙ্গীকে একটি রসায়নের স্তর ভাগ করে নিতে হবে। আপনাদের শারীরিক সম্পর্ক ঘনঘন হওয়া প্রয়োজন। এতে দু’জন দু’জনের উপর আত্মবিশ্বাসের বিকাশ ঘটাবে।

সঙ্গীর ফোন ধরতে দেওয়া

আপনাকে আপনার সঙ্গী বিনা দ্বিধায় তার ফোন ব্যবহার করতে দিয়েছেন, তাহলে বুঝবেন আপনার সঙ্গীর কোনো লুকানোর কিছু নেই। আপনি নির্দ্বিধায় আপনার সঙ্গীকে বিশ্বাস করতে পারেন।

আপনার উপর উদারতা

আপনার সঙ্গী আপনাকে খুবই ভালোবাসে বুঝতেছেন। এমন সময় তার অন্য কারণে মেজাজ খারাপ থাকার পরও আপনার সঙ্গে কোনো দুর্ব্যবহার করছে না বা কোনো কিছুতে অবাধ্য হচ্ছে না, এতে আপনি আপনার সঙ্গীকে বিশ্বস্ত মনে করতে পারেন।

সবসময়ই কাছে আসতে চায়

আপনি খেয়াল করবেন, আপনার সঙ্গী যখন তার প্রয়োজনীয় কাজ কিংবা অফিস শেষ করে শুধু আপনার কাছেই আসতে চাইছে। অন্য কিছুতে আগ্রহ নেই। তাহলে ধরে নিতে পারেন আপনার সঙ্গী বিশ্বস্ত।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ