বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘দঙ্গল’ ও ‘বাহুবলী’র রেকর্ড ভেঙে দিলো ‘কেজিএফ ২’

‘দঙ্গল’ ও ‘বাহুবলী’র রেকর্ড ভেঙে দিলো ‘কেজিএফ ২’

ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করল ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। হিন্দি ভাষায় অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি রুপির মেগাক্লাবে প্রবেশ করেছে এটি। আমির খান ও প্রভাসের মতো তারকাকে টপকে শীর্ষে এখন ‘রকি ভাই’ খ্যাত যশ। তথ্যটি নিশ্চিত করেছেন বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ।

এর আগে হিন্দি ভাষায় সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি আয়ের রেকর্ড ছিল প্রভাস অভিনীত ‘বাহুবলী ২’ সিনেমার। তেলেগু ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও মাত্র ৮ দিনে এই বিপুল অংক আয় করেছিল এটি। দ্বিতীয় স্থানে ছিল বলিউড সুপারস্টার আমির খান অভিনীত ‘দঙ্গল’। ২৫০ কোটি আয় করতে এই সিনেমার লেগেছিল ১০ দিন।

এগুলোকে টপকে মাত্র ৭ দিনেই ২৫০ কোটি আয় করে নিয়েছে কন্নড় তারকা যশের সিনেমা ‘কেজিএফ ২’। ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর বক্স অফিসে রীতিমতো সুনামি বইয়ে দিচ্ছে এটি। কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও ‘কেজিএফ ২’ বাজিমাত করেছে হিন্দিতে। তৈরি করেছে নতুন মাইলফলক। যা অদূর ভবিষ্যতে কোনো সিনেমা অতিক্রম করতে পারবে কিনা, বলা মুশকিল।

এদিকে বিশ্বব্যাপী আয়ে ইতোমধ্যে ‘বাহুবলী ১’ সিনেমাকে ছাড়িয়ে গেছে ‘কেজিএফ ২’। ছয়দিনে সিনেমাটি আয় করেছে ৬৭৬ কোটি রুপি। বলাই বাহুল্য, দ্বিতীয় সপ্তাহের মধ্যে এটি হাজার কোটি ছাড়িয়ে যাবে।

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। কন্নড় ভাষার সিনেমাটি সে সময় তাক লাগিয়ে দেয় সবাইকে। তখন থেকেই এর দ্বিতীয় পর্বের জন্য মুখিয়ে ছিল দর্শকরা। অবশেষে সেটা মুক্তি পেলো। বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে এটি।

‘কেজিএফ’ নির্মাণ করেছেন প্রশান্ত নীল। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যশ। তার সঙ্গে আরও আছেন শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর