• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

কানাডা ও যুক্তরাষ্ট্রের শতাধিক হলে মুক্তি পাচ্ছে ‘পাপ পুণ্য’

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২  

বাংলাদেশের সিনেমার জন্য বড় সুখবর। একসঙ্গে আন্তর্জাতিক ১০০’র বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দেশের সিনেমা ‘পাপ পুণ্য’। গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত এই সিনেমা আগামী ২০ মে (সম্ভাব্য) বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্র ও কানাডার শতাধিক হলে মুক্তি পাবে। খবরটি নিশ্চিত করেছে এর আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো।

এর আগেও বাংলাদেশের বেশ কিছু সিনেমা আন্তর্জাতিক অঙ্গনে মুক্তি পেয়েছে। তবে একসঙ্গে এত বেশি হলে কখনো মুক্তি পায়নি। সেক্ষেত্রে নতুন মাইলফলকে ‘পাপ পুণ্য’। এর আগে সর্বোচ্চ ১৬টি আন্তর্জাতিক থিয়েটারে একসঙ্গে মুক্তি পেয়েছিল ‘ঊনপঞ্চাশ বাতাস’।

বিষয়টি নিয়ে স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব বলেন, এটাই সেই স্বপ্ন যা এতদিন অবিশ্বাস্য ছিল, অবশেষে বাস্তব হচ্ছে। আমাদের পরিবেশনায় ১৬ নম্বর সিনেমাতেই আমরা একযোগে ১০০ থিয়েটারে বাংলাদেশের সিনেমা মুক্তি দেয়ার মাইলফলক স্পর্শ করছি। এ বছরের শুরুতে আমরা ঘোষণা দিয়ে রেখেছিলাম, ২০২২ এ আমাদের মুক্তি দেয়া প্রতিটি সিনেমা ১০০’র বেশি উত্তর আমেরিকান থিয়েটারে একসঙ্গে মুক্তি পাবে। অবশেষে ‘পাপ পুণ্য’ মুক্তির মাধ্যমে এটি শুরু হচ্ছে। এখন থেকে উত্তর আমেরিকায় বসবাস করা মোটামুটি প্রায় সব বাংলাদেশি সিনেমার দর্শক তাদের পাশের কোনো একটি AMC, REGAL, CINEMARK বা CINEPLEX থিয়েটারে যেয়ে বাংলাদেশের সিনেমা উপভোগ করতে পারবেন।

‘পাপ পুণ্য’ সিনেমাটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। সম্প্রতি সিনেমাটির উত্তর আমেরিকা পরিবেশনা নিয়ে ইমপ্রেস ও স্বপ্নের মধ্যে চুক্তিস্বাক্ষর হয়। এ সময় ইমপ্রেস টেলিফিল্মের পক্ষ থেকে ছিলেন প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপনন বিভাগের পরিচালক ইবনে হাসান খান এবং ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।

উল্লেখ্য, ‘পাপ পুণ্য’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, শাহনাজ সুমিসহ অনেকেই। কয়েকদিন আগে সিনেমাটির পোস্টার প্রকাশ করা হয়। যা দর্শকদের কাছে দারুণ প্রশংসা পায়। শিগগিরই সিনেমাটির টিজার ও গান প্রকাশ হবে বলে জানা গেছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ