শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৫০০ পরিবারকে প্রতিদিন খাবার দিচ্ছে সমাজসেবা অধিদফতর

৫০০ পরিবারকে প্রতিদিন খাবার দিচ্ছে সমাজসেবা অধিদফতর

করোনায় কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছে সমাজসেবা মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতর। প্রতিদিন ৫০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এতে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, আধা লিটার সয়াবিন তেল ও একটি সাবান দেওয়া হচ্ছে। শনিবার (৪ এপ্রিল) অধিদফতরের গবেষণা, মূল্যায়ন, প্রকাশনা ও গণসংযোগ শাখার উপপরিচালক মো. সাজ্জাদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার এ দুর্যোগ মোকাবিলায় নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের দুস্থ, অসহায়, প্রতিবন্ধী মানুষ এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। সে প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধীন সমাজসেবা অধিদফতর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।’

তিনি আরও জানান, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুঃস্থ, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তি, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গত ২৮ মার্চ হতে এ কার্যক্রম চলছে। খুব শিগগিরই এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে শনিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সোবহানবাগ, শুক্রাবাদ ও এর আশাপাশের এলাকার শ্রমজীবী-কর্মহীন পরিবারের মধ্যে ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

কার্যক্রম পরিচালনা করেন সমাজসেবা অধিদফতর পরিচালক (প্রশাসন ও অর্থ) আবু মাসুদ ও উপপরিচালক (ইউসিডি) মোহা কামরুজ্জামান, শহর সমাজসেবা কর্মকর্তা মাহফুজুর রহমান, লিয়াজো অফিসার মো. নূরুল আমিন খানসহ অন্যরা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক