মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সেভ দ্য চিলড্রেন-এর আয়োজনে শাহজাদপুরে শিশু সুরক্ষা বিষয়ক সভা

সেভ দ্য চিলড্রেন-এর আয়োজনে শাহজাদপুরে শিশু সুরক্ষা বিষয়ক সভা

শাহজাদপুর উপজেলা পরিষদ হলরুমেসেভ দ্য চিলড্রেন বাংলাদেশের শিশু সুরক্ষা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

অনুষ্ঠানের শুরুতেই শিশু সুরক্ষা বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন করেন সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের ফ্লাড রেসপন্স প্রকল্প কর্মকর্তা আব্দুল বাতেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, মানব মুক্তি সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ বাহার, এনডিপি-র সৌহার্দ্য ৩ প্রকল্পের উপজেলা সমস্বয়কারী ফারুক, শাহজাদপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ এ.এম আব্দুল আজিজ, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সাহাবুর রহমান, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার গোলাম মোস্তফা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শিশু সুরক্ষা ও শিশু নির্যাতন প্রতিরোধে মানব মুক্তি সংস্থা গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছে। এছাড়াও মানব মুক্তি সংস্থা ঝুঁকি শিশু ও তার পরিবারকে সহায়তা, শিক্ষাবঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত, শিশু পাচার, শিশু নির্যাতন, অপব্যবহার ও শোষণ বন্ধে পদক্ষেপ গ্রহণ, শিশু ও মায়ের স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত, শিশু অধিকার রক্ষা ও শর্তবিহীন আর্থিক সহায়তা প্রদান করে আসছে। যা অত্যান্ত প্রশংসার দাবিদার। তিনি এ ধরনের কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই