বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেবার মানোন্নয়নে টাওয়ার স্থাপনের কাজ ত্বরান্বিত করার প্রতিশ্রুতি

সেবার মানোন্নয়নে টাওয়ার স্থাপনের কাজ ত্বরান্বিত করার প্রতিশ্রুতি

গ্রাহক সেবার মানোন্নয়নে শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক কাঠামো গঠন করে প্রত্যন্ত এলাকায় সুফল পৌঁছাতে টাওয়ার স্থাপনের কাজ ত্বরান্বিত করার প্রতিশ্রুতি দিয়েছে চারটি মোবাইল টাওয়ার নির্মাতা প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি'র কার্যালয়ে এক বৈঠকে মোবাইল টাওয়ার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা এ প্রতিশ্রুতি দেয়।

বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক এবং ইঞ্জিনিয়ারিং অ্যন্ড অপারেশন্স বিভাগের কমিশনার ইঞ্জিনিয়ার মো. মুহিউদ্দিন আহমেদের উপস্থিতিতে অনুষ্ঠিত বৈঠকে প্রতিনিধিরা তাদের অপারেশনাল কার্যক্রমের বিভিন্ন দিক উপস্থাপন করেন।

সামিট কমিউনিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আরিফ আল ইসলাম জানান, তারা বাংলালিংক-এর সঙ্গে সার্ভিস লেভেল এগ্রিমেন্ট সম্পন্ন সাপেক্ষে ২৫৯ টি টাওয়ার নির্মাণে চুক্তিবদ্ধ হয়েছেন। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ১৫০ টি এবং ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যে বাকি ১০৯ টি টাওয়ার নির্মাণ করবেন।

ইডটকো বাংলাদেশ লিমিটেডের পরিচালক (প্রকৌশল) সাব্বির আহমেদ জানান, তার প্রতিষ্ঠান এরই মধ্যে টাওয়ার নির্মাণ কার্যক্রম চালু রেখেছে। তবে অপারেশনাল কার্যক্রম পরিচালনায় কিছু প্রতিবন্ধকতার কথা তিনি তুলে ধরেন।  

কমিশন থেকে যেকোনো ইস্যু স্বল্পতম সময়ে সমাধানের প্রতিশ্রুতি দেয়া হয়। তবে বাজার প্রতিযোগিতায় আইন ও বিধানের বাইরে কাজ করলে তার বিষয়ে কঠোর রেগুলেটরি হস্তক্ষেপের বিষয়ে স্মরণ করিয়ে দেয়া হয়।

কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেডের ইনফ্রাস্ট্রাকচার সার্ভিসেসের প্রধান আনিস আহমেদ বলেন, বিভিন্ন অপারেটরের সঙ্গে বাণিজ্যিক আলাপ আলোচনা প্রায় শেষের দিকে রয়েছে। আমরা আশা করছি, শিগগিরই দেশের বিভিন্ন স্থানে টাওয়ার নির্মাণ শুরু করতে পারবো।  

এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন মঞ্জুরুল হাসান জানান, আগামী তিন মাসে ৩০০ টাওয়ার নির্মাণের পরিকল্পনা রয়েছে তাদের।  

তিনি আরো জানান, মোবাইল অপারেটর রবি'র সঙ্গে ১০০ টাওয়ার নির্মাণে চুক্তিবদ্ধ হয়েছেন। এরই মধ্যে ৪৭ টি টাওয়ার নির্মাণ করে রবিকে বুঝিয়ে দেয়া হয়েছে। বাকি ৫৩ টির কার্যক্রম চলতি মাসেই শেষ করবেন বলে তিনি আশা প্রকাশ করছেন। 

বৈঠকে কমিশনের চেয়ারম্যান সব মোবাইল অপারেটরদের সঙ্গে সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনার জন্য প্রতিনিধিদেরকে আহ্বান জানান।

মোবাইল টাওয়ার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা টাওয়ার নির্মাণে স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন প্রতিবন্ধকতার বিষয়ে কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন। এ বিষয়ে কমিশন থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক