মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সুস্থ্য ধারার চলচ্চিত্র মানুষকে ঐতিহ্যের শিকড়ের সন্ধান দেয়-মুরাদ

সুস্থ্য ধারার চলচ্চিত্র মানুষকে ঐতিহ্যের শিকড়ের সন্ধান দেয়-মুরাদ

সাহিত্য সংস্কৃতি হচ্ছে জাতির বিবেক, পথ প্রদর্শক। আর সুস্থ্য ধারার চলচ্চিত্র মানুষকে ঐতিহ্যের শিকড়ের সন্ধান দেয়। বুধবার( ৬ জানুয়ারি) দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

বঙ্গমাতা সাংস্কৃতিক জোট নিবেদিত মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত‘ একজন মহান পিতা’ ছবির বিশেষ প্রদর্শন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি  বলেন, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সত্যিকারের একটি প্রামাণ্য দলিল উপস্থাপন করেছেন এই ছবির মাধ্যমে। বঙ্গবন্ধু যে কত বিশাল মাপের মানুষ ছিলেন এই ছবি দেখলে বোঝা যাবে। চাপা পড়ে যাওয়া ইতিহাসের একটি বাস্তব সত্য এই ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে। এই ছবিটি একটি ঐতিহাসিক দলিল হিসেবে বিবেচিত হবে।’

 বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত প্রজেকশন হল বাংলাদেশ ফিল্ম আর্কাইভ এ অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জোটের প্রতিষ্ঠাতা সম্পাদক বিশিষ্ট গীতিকার ও চলচ্চিত্র প্রযোজক শেখ শাহ আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, বাংলাদেশ মহিলা আ.লীগের কেন্দ্রিয় কমিটির সদস্য বেবী বড়ুয়া ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট্ পরিচালক ও ছবির কাহিনীকার মির্জা সাখাওয়াৎ হোসেন, তিতাস গ্যাস সিবিএ‘র সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক ও অভিনেতা রাশেদুল ইসলাম রাজিব প্রমূখ। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর