বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ২১ টি গণপরিবহনকে অর্থদণ্ড

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ২১ টি গণপরিবহনকে অর্থদণ্ড

সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রীবাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়ে শ্যামলী, হানিফ এসআই, অভি, সেবা লাইনসহ মোট ২১ টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান   করেছে ভ্রাম্যমান আদালত ।

শুক্রবার (০৭ আগস্ট) বিকালে  জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।অভিযানে সার্বিক সহযোগিতা করেন (র‍্যাব-১২) এর একটি দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায় করায়  ১৮টি পরিবহনকে ৭২ হাজার টাকা এবং সংক্রমণ  রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ০৩টি পরিবহনের  বিরুদ্ধে  ০৩ টি মামলা  দায়ের  করে  ১২ হাজার  টাকা সহ সর্বমোট ৮৪ হাজার টাকা অর্থ দন্ড  করেন। 

সিরাজগঞ্জ জেলা  প্রশাসক  ড. ফারুক  আহাম্মদ  এর  নির্দেশ  এবং  অতিরিক্ত  জেলা  ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল  হোসেনের  সার্বিক  তত্তাবধানে এ  অভিযান  পরিচালনা  করা হয়। জনস্বার্থে   জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর