শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরাজগঞ্জে সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ

সিরাজগঞ্জে সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ

সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার বেলা ১১টায় সদর উপজেলার ক্ষুদ্র শিয়ালকোলে দীপ সেতু অফিস প্রাঙ্গণে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুণ অর রশিদ এর সভাপতিত্বে এবং ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া।

তিনি বলেন, শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ এবং স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

বর্তমানে করোনা ভাইরাস এমন একটি ছোঁয়াচে রোগ। যার এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি। তাই করোনাকালীন এ ভাইরাসটি থেকে বাঁচার জন্য বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং দ্বিতীয়ত, ফেস মাস্ক ব্যবহার করা নির্দেশ দেন। প্রধান অতিথি আরও বলেন, মুরগীর খাদ্য ভালো হলে পুষ্টি দরকার হবে না।

বিভিন্ন ঔষধ কোম্পানি মানুষের সাথে প্রতারণা করছে সে ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। শুধু আইন প্রনয়ণ করলে চলবে না তা বাস্তবায়ন করতে হবে। দুধ যদি না খান তাহলে শরীল শক্তি পাবে না। তাই মেধাবী জাতি গঠনে করতে হলে ডিম দুধের বিকল্প নেই। এছাড়াও গাভীপালন, উন্নত জাতের ঘাস চাষ, বাছুরের যতœ, হাসঁ -মুরগির নিয়মিত টিকাপ্রদান, কৃমিনাশক দেওয়া ইত্যাদি বিষয়ে উপর আলোকপাত করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ হাসান হাবিবুর রহমান, ডাঃ মোছাঃ মৌসুমী খাতুন, উপ সহকারী মোঃ নজরুল ইসলাম, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ সেলিম রেজা প্রমূখ।

এ সময় প্রাণি সেবা কল্যান এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মুকুল হোসেন লিটন, এলএস পি মোঃ ইউসুফ আলী সহ সিআইডি – নন সিআইডি খামারীরা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক