বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে লকডাউনের প্রথমদিনে কঠোর অবস্থানে প্রশাসন

সিরাজগঞ্জে লকডাউনের প্রথমদিনে কঠোর অবস্থানে প্রশাসন

সিরাজগঞ্জে করোনা ভাইরাস রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে প্রথম দিনেই কঠোর অবস্থানে দায়িত্ব পালন করছে সংশ্লিষ্ট প্রশাসন। লকডাউন মেনে চলতে জেলা উপজেলা শহরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ভ্রাম্যমান আদালত ও পুলিশের ভূমিকা কঠোর অবস্থানে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে ওইসব এলাকার কাঁচা বাজার ও বিভিন্ন স্থানে বেশকিছু দোকানপাট খোলাসহ লোকজনের সমাগম ঘটে। শহরাঞ্চলে রিকশা ভ্যানসহ ছোটখাট যানবাহনও চলাচল করছে। বিশেষ করে জেলা শহরে পুলিশ বিভিন্ন স্থানে কঠোর অবস্থান নেয় এবং ছোটখাট যানবাহনে তল্লাশি চালাচ্ছে। সেসঙ্গে পুলিশ সদস্যরা হ্যান্ড মাইকিং করে বাইরের লোকজন ঘরে ফিরিয়ে দিচ্ছে। ভ্রাম্যমাণ আদালতও বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে।

তবে জেলা শহরের বাজার স্টেশন, বড় বাজার, বাহিরগোল গুরের বাজার, চোরাস্তা মোড়, ইবি রোড ও মুক্তাপ্লাজা চত্বর এলাকায় কড়াকড়ি থাকলেও শহরতলীতে স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করছে।

পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেন, সরকার লকডাউন পালনের জন্য ১৩টি নির্দেশনা দিয়েছে। এ নির্দেশনা বাস্তবায়নে ও সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিতে পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন। পুলিশের পক্ষ থেকে জেলা উপজেলা শহরগুলোতে মাইকিং চলছে। অযথা কেউ বাসার বাইরে আসবেন না। স্বাস্থ্যবিধি মেনে বাসায় থাকুন মাস্ক পড়ুন। প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন কিনা সে খোঁজও নেয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর