শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে যমুনা ফাউন্ডেশনের উদ্ভোধন করেন এমপি হাবিবে মিল্লাত

সিরাজগঞ্জে যমুনা ফাউন্ডেশনের উদ্ভোধন করেন এমপি হাবিবে মিল্লাত

আর্ত মানবতার সেবায় আমরা অঙ্গীকারবদ্ধ’ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘যমুনা ফাউন্ডেশন’র যাত্রা শুরু হয়েছে।
মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা সংসদ ভবনের উৎসব কমিউনিটি সেন্টারে যমুনা ফাউন্ডেশনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ অনুষ্ঠান উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

যমুনা ফাউন্ডেশনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে অবদানকারি বীরাঙ্গনা নারী মুক্তিযোদ্ধাদের হাতে ঈদ উপহার সামগ্রী, করোনা ও বন্যায় অসহায় ১শ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

যমুনা ফাউন্ডেশনের আহবায়ক ও প্রধান উদ্যোক্তা সুজন দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন যমুনা ফাউন্ডেশনের সদস্য সচিব সাংবাদিক ইউসুফ দেওয়ান রাজু।

এ সময় ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, যমুনাপাড়ের মানুষের আস্থা ও ভরসার নতুন এক ঠিকানা স্বেচ্ছাসেবী সংগঠন 'যমুনা ফাউন্ডেশন’র আত্মপ্রকাশ ও মানবিক কাজের এই মহান উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। তরুণ প্রজন্মের এই সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনটি আগামীতে সামাজিক উন্নয়নে, মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করবে। তরুণদের হাতেই আগামীর বাংলাদেশ। বীরাঙ্গনা মায়েদের ঈদ সামগ্রী উপহার প্রদানের মাধ্যমে যমুনা ফাউন্ডেশনের এই নবযাত্রায় আমি সবসময় তরুণ প্রজন্মের এই স্বেচ্ছাসেবক কর্মীদের সাথে থাকবো, পাশে থাকবো।

ফাউন্ডেশনের আহবায়ক সুজন দেব ও সদস্য সচিব ইফসুফ দেওয়ান রাজু তাদের বক্তব্যে ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, যমুনার সাথে লড়াই সংগ্রাম করে সিরাজগঞ্জের মানুষ টিকে আছে তাই ফাউন্ডেশনের নামকরণ করা হয়েছে যমুনা।

একঝাক যুবকদের সমন্বয়ে গঠিত ফাউন্ডেশনের মাধ্যমে দুস্থ-অসহায় ও সুবিধা বঞ্চিতদের সহযোগিতা, দরিদ্র এতিমদের শিক্ষা ও স্বাস্থ্যের মান উন্নয়ন, অবহেলিত নারীদের সহায়তা, সার্মথ্যহীন বিবাহযোগ্য কন্যাদের বিবাহের ব্যবস্থা, যৌতুক প্রথা রোধ করা, নির্যাতিত নারীদের আইনি সহায়তা, বৃক্ষরোপণ ও পরিচর্যার মাধ্যমে রাস্তার সুুরক্ষা, মাদক/বাল্য বিবাহ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা ও যেকোন প্রাকৃতিক দুর্যোগ ও সংকট মোকাবেলায় অসহায়দের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন যমুনা ফাউন্ডেশনের যুগ্ম-আহবায়ক জিয়াউর রহমান জিয়া মুন্সি, মাহমুদুল হাসান শশী, ইমতিয়াজ আহমেদ মিল্লাত, ইসতিয়াক আহমেদ তমাল, সদস্য আলাউদ্দিন আহমেদ শাকিল, মোঃ আব্দুস সোবাহানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই