শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ভূমিহীনদের জমি-গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন

সিরাজগঞ্জে ভূমিহীনদের জমি-গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সিরাজগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ জুন)বেলা সাড়ে দশটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

সংবাদ সম্মেলন জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ জানান, দ্বিতীয় পর্যায়ে জেলায় বরাদ্দকৃত ৪৮১গৃহ বরাদ্দ দেওয়া হয়।

এর মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলার ১৬৫ টি, বেলকুচি ২০ টি, শাহজাদপুর ৫১ টি, রায়গঞ্জ ৩০টি, তাড়াশ ১০০টি, উল্লাপাড়া ৩০টি, কামারখন্দ ৩০টি, কাজিপুর ৫৫টি চৌহালী সহ ৯টি উপজেলায় সর্বমোট ৪৮১ টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেওয়া হচ্ছে।

উপকারভোগী নির্বাচন, খাসজমি বন্দোবস্ত, কবুলিয়াত সনদ প্রদানের কাজ চলমান রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও একটি ইউটিলিটি স্পেস রয়েছে। 

আশ্রয়ন-২ প্রকল্পের অফিস থেকে প্রেরিত লেআউট ডিজাইন অনুযায়ী ঘরগুলো নির্মাণ করা হয়েছে। আগামী ২০ জুন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এসব গৃহ বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথম পর্যায়ে সিরাজগঞ্জ জেলার ৯ টি উপজেলায় মোট ৭৯৬ টি গৃহ বরাদ্দ করা হয়। বরাদ্দকৃত গৃহ নির্মাণ পূর্বক উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসন আয়োজিত এই সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোবারক  হোসেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ  আনোয়ার পারভেজ, সহকারী কমিশনার তানজিল পারভেজ, এনডিসি মুরাদ হোসেন, প্রেসক্লাবের সভাপতি  হেলাল আহমেদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি  দিলীপ গৌর, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি জিন্নাহ  ফারুক, বাংলা নিউজ টুয়েন্টি ফোর স্টাফ রিপোর্টার  স্বপন দাস, বণিক বার্তার স্টাফ রিপোর্টার অশোক  ব্যানার্জী, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকা জেলা  প্রতিনিধি মোঃ নাজমুল হোসেন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক  মিডিয়ায় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই