বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বিভিন্ন ফার্মেসীগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জে বিভিন্ন ফার্মেসীগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন, খলিফা পট্রি সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৮আগস্ট) সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে যে,গোপন তথ্যের ভিত্তিতে ঔষধ ফার্মেসীগুলোতে এ অভিযান চালানো হয়।পালর্স এন্ড সন্স,মদিনা ফার্মেসী সহ আরও চারটি(৪) ফার্মেসীতে এ অভিযান চলে। পাল এন্ড সন্স নিষিদ্ধ ঔষধ যা মাদক হিসেবে তফসিলভুক্ত টাপেন্টাডলসহ নেশা জাতীয় ঔষধ, ফিজিশিয়ান সেম্পল,মেয়াদোত্তীর্ণ ঔষধ,বিদেশী ঔষধ রাখার দায়ে ২৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। উল্লেখ্য যে পালর্স এন্ড সন্স কে আগেও জরিমানা করা হয়েছিলো এবং উক্ত ফার্মেসীকে আগেও সতর্ক করা হয়েছে।তবুও উক্ত ফার্মেসীর মালিকগন নেশা জাতীয় ঔষধ বিক্রি করে আসছিলো। মদিনা ফার্মেসীর মালিক শাহীন আলমকে ফিজিশিয়ান সেম্পল যার আনুমানিক মূল্য (৭,০০,০০০-৮,০০,০০০/-) সাত থেকে আট লক্ষ টাকা, রাখার দায়ে এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ,নেশাজাতীয় ঔষধ বিক্রির দায়ে তাকে ১,৪০,০০০/-(এক লক্ষ চল্লিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তার ঔষধের গোডাউন সিলগালা করা হয়।উল্লেখ্য উক্ত ফার্মেসীকে একই অভিযোগ আগেও জরিমানা করে সতর্ক করা হয়েছিলো।ড্রাগস এক্ট ১৯৪০ এর ১৮ (ক,খ,গ) ধারা লঙ্ঘন করায় ২৭ ধারায় অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এছাড়াও ভোক্ত অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় দুটি ফার্মেসীতে ৬০০০/-(ছয় হাজার টাকা) জরিমানা করা হয়। সজীব মেডিক্যাল হলকে ৫০০০/-(পাচ হাজার টাকা) জরিমানা করা হয় ফিজিশিয়ান সেম্পল এবং ঔষধের দামে টেন্পারিং করার দায়ে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান যে, জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উক্ত অভিযানে সার্বিক সহযোগিতা করেন ড্রাগ সুপার জনাব আহসান উল্লাহ এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ এর নির্দেশে তার দল এবং জেলা আনসার বেটলিয়ান সদস্যবৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর