বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

সারা দেশের ন্যায়ে সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়েছে। শনিবার (৫ জুন) সকালে জেলা প্রাণিসম্পদ দপ্তরে সমানে বেলুনের ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। 

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য  রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ  উদ্দিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূইয়া, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা, পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, খামারিদের মধ্যে মোছাঃ আফরোজা পারভীন রিনা প্রমূখ। 

প্রানিসম্পদ প্রদর্শনী মেলার অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, কৃষি খাতে উন্নয়ন হলে দেশের সার্বিক উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিগত তিন মেয়াদে কৃষির সব ক্ষেত্রেই উৎপাদন বেড়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ হলো পুষ্টি জাতীয় খাবারের নিশ্চয়তা দেওয়া। পুষ্টিসম্মত খাবারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদখাত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অতি দারিদ্র্যকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সবচেয়ে বড় অবদান রাখবে।  ব্রয়লার মুরগির মাংস, দুধ, ডিম ও মাছ বেশি বেশি উৎপাদিত হলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। নতুন প্রজন্মকে মেধাবী ও সৃজনশীল করতে মাছ, মাংস, দুধ ও ডিম খাওয়ানোর উপর গুরুত্ব আরোপ করেন ।  

এর আগে উদ্বোধন শেষে প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার  স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। 

প্রাণিসম্পদ প্রদর্শনী মেলাটি বাস্তবায়ন করেন সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। এতে সহযােগিতায় রয়েছে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর। 

এসময় সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুন অর রশিদ, ভেটেনারি সার্জন ডাঃ মোঃ এস এম  মাহমুদুল হক সহ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে কর্মকর্তাগণ, খামারিরা, উদ্যেক্তগণ  উপস্থিত ছিলেন। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক