শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সিরাজগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, শেখ হাসিনা সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকের উন্নয়নের জন্য সরকার সর্বদা কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার বিশ্বাস করে কৃষক বাঁচলে এ দেশ বাঁচবে।

এরই ধারাবাহিকতায় ন্যায্যমূল্যে সঠিক সময়ে কৃষকের কাছ থেকে ধান-গম ক্রয় করছে সরকার। তিনি আরও বলেন, কৃষকের মাঝে কৃষি প্রণোদনা হিসেবে বীজ, সার, নগদ অর্থ ও কৃষি খাতে ব্যয় কমানোর জন্য উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। বীজ, সার নিয়ে কৃষকের মাঝে কোনো হাহাকার নেই। অথচ এর আগে বিএনপি সরকারের সময় এ সার নিতে গিয়ে সারা দেশে ১৮জন কৃষক পুলিশের গুলিতে নিহত হন। দেশে এখন সারের কোনো সংকট নেই।সঠিক সময়ে কৃষকের মাঝে বীজ, সার, কৃষি যন্ত্রপাতি সরবরাহ করায় কৃষকরা তাদের কাঙ্খিত ফসল ঘরে তুলতে পারছে।

উত্তরবঙ্গের মধ্যে সিরাজগঞ্জে সার কারখানা স্থাপন করা হচ্ছে।এই সার সিরাজগঞ্জ জেলার চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতে পারে। শনিবার (২৮ নভেম্বর) বেলা ১১ টায় সদর উপজেলা কৃষি অধিদপ্তরের আয়ােজনে কৃষি অফিস প্রাঙ্গণে সিরাজগঞ্জ সদর উপজেলায় কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা , ভাইস চেয়ারম্যান এস এম নাসিম রেজা নুর দিপু , প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন প্রমূখ।

এবছর সদর উপজেলার মোট ১৩ হাজার ৯ শত কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় গম,ভুট্টা,সরিষা সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারি, টমেটো ও মরিচের বীজ এবং প্রণোদনা কর্মসূচির আওতায়।অনুষ্ঠানটি পরিচালনা করেন এবং উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রোস্তম আলী। এসময় কৃষক লীগের সাধারণ সম্পাদক এস এম মনিরুজ্জামান মনি, কাওয়া খোলা ইউপি চেয়ারম্যান মোঃ আলীম সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কৃষক গণ আরও উপস্থিত ছিলেন ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই