শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব উদ্বোধন করলেন নাসিম

সিরাজগঞ্জে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব উদ্বোধন করলেন নাসিম

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে উদ্বোধন করা হলো করোনাভাইরাস শনাক্তকরণের পিসিআর ল্যাব। আজ মঙ্গলবার বিকেলে কলেজের একাডেমিক ভবনে ফিতা কেটে ল্যাবটির উদ্বোধন করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  

এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য  ডা. হাবিবে মিল্লাত, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম, সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. কৃষ্ণ কুমার পাল, অধ্যক্ষ নজরুল ইসলাম, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহীন রেজা,  পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রমুখ। 

উদ্বোধনী অনুষ্ঠানে মোহাম্মদ নাসিম বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় আমরা কাজ করে যাচ্ছি। তারই একটি বড় অংশ এই পিসিআর ল্যাব স্থাপন। এতে করে দ্রæত সময়ের মধ্যে সিরাজগঞ্জের মানুষের করোনা ভাইরাস নির্ণয় করা সম্ভব হবে।

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. কৃষ্ণ কুমার পাল বলেন, করোনা নির্ণয় আরটি পিসিআর ল্যাব থেকে প্রতি শিফটে ৯৪ জনের স্যাম্পল পরীক্ষা করা সম্ভব। প্রতিদিন দুই শিফটে ১৮৮ জনের করোনা নির্ণয় করা যাবে। কলেজের একাডেমিক ভবনের ৫ম তলায় এ ল্যাবটি স্থাপন করা হলো। আজ থেকে আনুষ্ঠানিকভাবে ল্যাবটি যাত্রা শুরু করলো।

 অধ্যক্ষ ডা. নজরুল ইসলাম বলেন, শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের নতুন একাডেমিক ভবনের ৫ম তলায় করোনা ভাইরাস পরীক্ষা-নিরীক্ষার জন্য অধ্যাপক ৮ জন, প্রভাষক ৮ জন, ল্যাব টেকনিশিয়ান ৮জনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ৩১জনের একটি টিম গঠন করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সিভিল সার্জন অফিস থেকে প্যাকেটজাত নমুনা সংগ্রহ করা হবে। প্রাথমিক পর্যায়ে নমুনা সংগ্রহের রিপোর্ট দিতে এক সপ্তাহ সময় লাগবে। পরবর্তীতে প্রতিদিনের নমুনা সংগ্রহের রিপোর্ট প্রতিদিনই দেয়া সম্ভব হবে। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই