বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিত করণ কর্মশালা

সিরাজগঞ্জে এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিত করণ কর্মশালা

শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ -এ শ্লোগান ধারণ করে – সিরাজগঞ্জ জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে ও জেলা প্রশাসন সিরাজগঞ্জ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ঢাকা’র সহযোগিতায় আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিত করণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি -২০২১) সকাল ১০টা হতে বিকেল ৪ টা পর্যন্ত শহীদ একে শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত কর্মশালা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা প্রশাসন শিক্ষা ও আইসিটি বিভাগ মোহাম্মদ তোফাজ্জল হোসেন। এ দিনব্যাপি কর্মশালার উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন – সিরাজগঞ্জ সদর – কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। তার বক্তব্যে বলেন, বিগত সময়ের চেয়ে চলমান করোনা মহামারি প্রকোপের কারণে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিশু- কিশোর শিক্ষার্থীরা শিক্ষার আলো থেকে অনেকাংশেই বঞ্চিত। এই বঞ্চিত শিক্ষার্থীদেরকে শিক্ষা আলোর মূলস্রোতধারায় ফিরে আনতে জেলা ও উপজেলার উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পিইডিপি -চার সাবকম্পোনেট ২.৫ শিক্ষার আলো থেকে ঝরে পড়া শিশুদেরকে আধুনিক শিক্ষার আলোয় আলোকিত করতে এ কর্মশালা যথেষ্ট ভূমিকা রাখবে বলে আমি আশাবাদী।

অনুষ্ঠান সঞ্চানায় ছিলেন, জেলা শিক্ষা ও কল্যান শাখার প্রশাসনিক সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসরাত জাহান। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই, ই আর বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুল হালিম, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর প্রোগামার হেড খলিলুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি প্রকল্প পরিচালক জাকির হোসেন রানা, সহকারি পরিচালক আহসান হাবিব, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম ম্যানেজার একে এম আতাউল হক প্রমুখ ।

এ সময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা, পিটি আই সুপারিন্টেন্ডেন্ট মোসাম্মাৎ নার্গিস আক্তার, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপেল মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল খান, হাজী ইসহাক আলী, জেলা তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, পৌর আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট সাংবাদিক হেলাল উদ্দিন, জেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি আমিনুর ইসলাম সহ উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । আলোচনা সভাশেষে শিক্ষা সচেতনতামূলক এক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর